মাস্কের নামে পাকিস্তানে ‘অন্তর্বাস’ পাঠাল চীন (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ০৪ এপ্রিল ২০২০, ১৬:০৯:১১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস প্রতিরোধে পাকিস্তানকে সহায়তার নামে অন্তর্বাসের তৈরি স্পঞ্জের মাস্ক পাঠিয়েছে চীন।

সংবাদমাধ্যম গ্লোবাল নিউজ হান্ট জানিয়েছে, পাকিস্তানকে এন৯৫ মাস্ক দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল বেইজিং। কিন্তু তার বদলে চীনের আন্ডারগার্মেন্টে তৈরি মাস্ক ‘উপহার’ পাঠিয়েছে দেশটি।

শনিবার এই মাস্কের একাধিক বাক্স দেশটির সিন্ধু প্রদেশে পৌঁছায়। এরপর এগুলো হাসপাতালে পাঠানো হলে সেখানকার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা তা ব্যবহার করতে অস্বীকার করেন। এর প্রতিবাদ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কটাক্ষ করেন তারা।

এ দিকে পাকিস্তানি টেলিভিশন সাংবাদিকরা এমন ঘটনাকে ‘চীন চুন-কালি মেখে দিল’ বলে বর্ণনা করেছে।

এ দিকে এমন খবরে অস্বস্তিতে পড়েছে ইসলামাবাদ। করোনা সংকটের মধ্যেও এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসিকতায় মেতেছেন পাক নেটিজেনরা।

ইতিমধ্যে ফেসবুক, টুইটারে এ সব ফেস মাস্ককে ‘জাঙিয়া মাস্ক’ বলে স্ট্যাটাস দিচ্ছেন অনেকে।

ডনের খবর অনুযায়ী, সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মেনে চীন থেকে কাপড়ের তৈরি মাস্ক চেয়েছিল পাকিস্তান। পাকিস্তানের সে আবেদনে সাড়া দিয়ে বেইজিং জানিয়েছিল, উন্নত এন৯৫ মাস্ক পাঠাবে। কিন্তু সবচেয়ে বন্ধুরাষ্ট্র অন্তর্বাসের তৈরি মাস্ক পাঠানোয় তা খুশি হওয়ার বদলে আহত করল পাক সরকারকে।

প্রসঙ্গত, পাকিস্তানে করোনার থাবা পড়েছে গত ফেব্রুয়ারিতেই। ভাইরাসটির প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে ইমরান খানের সরকার। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭০৮ জনে। মারা গেছেন ৪০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫০ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত