করোনা থেকে সম্পূর্ণ সুস্থ বিশ্বের আড়াই লক্ষাধিক মানুষ

  অনলাইন ডেস্ক ০৫ এপ্রিল ২০২০, ১৯:৫৪:১৩ | অনলাইন সংস্করণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আড়াই লক্ষাধিক মানুষ সম্পূর্ণ সুস্থ হয়েছেন। করোনাভাইরাস নিয়ে গবেষণা করা যুক্তরাষ্ট্রের হপকিন্স ইউনিভার্সিটির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু এজেন্সি।

খবরে বলা হয়, আরোগ্যদের সংখ্যায় চীনা নাগরিকরা সবচেয়ে বেশি। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে দেশটির ৭৭ হাজারেরও বেশি মানুষ সম্পূর্ণ সুস্থ হয়েছেন। চীনের পর আক্রান্তদের মধ্যে সম্পূর্ণ সুস্থ হওয়ার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। ইউরোপের এ দেশটির ৩৮ হাজারেরও বেশি মানুষ করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এছাড়া জার্মানির ২৬ হাজার, ইতালির ২০ হাজার, ইরানের পৌনে ২০ হাজার, ফ্রান্সের সাড়ে ১৫ হাজার, যুক্তরাষ্ট্রের ১৫ হাজার আক্রান্ত মানুষ করোনাভাইরাস থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, দক্ষিণ কোরিয়ার প্রায় সাড়ে ৬ হাজার আক্রান্ত মানুষ, সুইজারল্যান্ডের ৬ হাজার আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। এছাড়া মালয়েশিয়ার ১ হাজার ৫ জন, যুক্তরাজ্যের ২১৫ জন ও তুরস্কের ৭৮৬ জন আক্রান্ত ইতিমধ্যে করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়েছেন।

প্রসঙ্গত, চীনের উহান থেকে এ ভাইরাসটি বিশ্বের অন্তত ১৮২টি রাষ্ট্রে ছড়িয়ে পড়েছে। এতে ইতিমধ্যে ১২ লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া এ মহামারীতে প্রাণ হারিয়েছেন ৬৫ হাজারেরও বেশি মানুষ। প্রতি মিনিটেই বাড়ছে মৃত্যু সংখ্যা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত