সিংগাইরের নারী স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত

  মানিকগঞ্জ প্রতিনিধি ০৫ এপ্রিল ২০২০, ২৩:০০:১০ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের এক মুসল্লির পর এবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী সহকারী স্বাস্থ্য পরিদর্শকের করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার বিকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন। তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের আইসোলোশনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লা জানান, উম্মে কুলসুম সহকারী স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত। গত ২৬ মার্চ তিনি সর্ব শেষ অফিস করেন। অসুস্থতাজনিত কারণে এরপর আর তিনি অফিসে আসেননি।

তিনি জানান, জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে উম্মে কুলসুম শনিবার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে(আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করেন।

তিনি আরও জানান, তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেয়া হয়। সেখানে তাকে চিকিৎসা হচ্ছে।

ঢাকার মিরপুরের টোলারবাগের যে বাড়িতে উম্মে কুলসুম থাকতেন সে বাড়িটি লকডাউন করেছে প্রশাসন। তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যান্য লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে শনিবার রাতে তাবলিগ জামাতের এক মুসল্লি (৬০) করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সিংগাইর পৌর এলাকা লকাডউন ঘোষণা করেছে প্রশাসন। বর্তমান তাকে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, শনিবার রাত ১২টার দিকে তাবলিগ জামাতের এক মুসল্লির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর সিংগাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়। তার সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজ নিজ বাসস্থানে হোম আইসোলোশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত