ক্ষুধার্ত কুকুরের পাশে রাসিক

  রাজশাহী ব্যুরো ০৫ এপ্রিল ২০২০, ২৩:০৩:৩৩ | অনলাইন সংস্করণ

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে কুকুর ও বিড়ালসহ অভুক্ত প্রাণীদের খাবার খাওয়ানো হচ্ছে

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে মহানগরজুড়ে নেই মানুষের কোলাহল। দোকানপাট, হোটেল, রেস্টুরেন্ট সবকিছু বন্ধ। এতে করে খাদ্য সংকটে পড়েছে বেওয়ারিশ কুকুর ও বিড়াল।

এমতাবস্থায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে কুকুর ও বিড়ালসহ অভুক্ত প্রাণীদের খাবার খাওয়ানোর উদ্যোগ নিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন।

এর অংশহিসেবে রোববার বিকাল সাড়ে ৫টায় নগরীর সাহেববাজার বড় মসজিদের সামনে থেকে কুকুরকে খাবার খাওয়ানো শুরু হয়।

এরপর মহানগরীর সাগরপাড়া, বেলদারপাড়া, দোসরমণ্ডলের মোড়, রাজশাহী রেলওয়ে স্টেশন, ভদ্রা, তালাইমারি, সাধুর মোড়, মোন্নাফের মোড়, কাজলাসহ নগরীর অন্যান্য এলাকায় পাউরুটি এবং বিভিন্ন ধরনের বিস্কুট ও কেক দেয়া হয়।

পশুদের খাবার খাওয়ানো কার্যক্রমের তদারকির দায়িত্বে আছেন রাসিক জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মিশু।

তিনি জানান, দোকানপাট, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকার কারণে বেওয়ারিশ কুকুরসহ অন্যান্য প্রাণী অনাহারে থাকছে। সে জন্য মেয়র তাদের খাবার খাওয়ানোর নির্দেশ দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে রোববার থেকে তাদের মধ্যে খাবার সরবরাহ শুরু হল। এভাবে প্রতিদিন মহানগর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে প্রাণীগুলোকে খাবার খাওয়ানো হবে।

প্রসঙ্গত, শুক্রবার ভোরে রাজশাহী মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় হরিণের সেডে ঢুকে পড়ে একদল ক্ষুধার্ত কুকুর। এ সময় কুকুরের দল তিনটি শাবকসহ মোট চারটি হরিণকে খেয়ে ফেলে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত