করোনা আক্রান্ত সেই বাঘটি সুস্থ হবে, আশা চিড়িয়াখানা কর্তৃপক্ষের

  অনলাইন ডেস্ক ০৬ এপ্রিল ২০২০, ১২:২৭:৩৭ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রংস চিড়িয়াখানায় করোনা আক্রান্ত সেই বাঘ ‘নাদিয়া’ সুস্থ হয়ে উঠবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটির ব্রংস জু এক বিবৃতিতে জানিয়েছে, করোনা আক্রান্ত নাদিয়ার শুকনো কাশি হয়েছে। আশা করা হচ্ছে বাঘটি সেরে উঠবে।

ইউনাইটেড স্টেটস ডিপার্টমেন্ট অব অ্যাগ্রিকালচার (ইউএসডিএ) জানিয়েছে, চিড়িয়াখানায় নাদিয়া ছাড়াও আরও পাঁচটি বাঘ ও সিংহের মধ্যে শ্বাসযন্ত্রের অসুস্থতা দেখা দিয়েছিল। তবে চিড়িয়াখানার অন্য প্রাণীদের মধ্যে এ ধরনের লক্ষণ দেখা যায়নি।

তবে কীভাবে বাঘটি আক্রান্ত হলো, বলা যাচ্ছে না। আক্রান্ত বাঘকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তবে তাদের ধারণা, চিড়াখানার একজন কর্মী করোনাভাইরাসের বাহক ছিলেন। যদিও তার মধ্যে কোনো লক্ষণ দেখা যায়নি। ওই কর্মীই আক্রান্ত বাঘের দেখাশোনা করতেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত