বেনাপোল দিয়ে আরও ৪৪ বাংলাদেশি ফিরেছেন

  বেনাপোল (যশোর) প্রতিনিধি ০৬ এপ্রিল ২০২০, ২২:৩৯:৩৭ | অনলাইন সংস্করণ

লকডাউনে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া আরও ৪৪ বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরেছেন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে তারা ফিরে আসেন।

বেনাপোলে এদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টার উদ্বোধন করা হয়েছে।

তবে এর প্রতিবাদে বাইপাস সড়কে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিক্ষোভ করেছেন। এ ঘটনায় বেনাপোল বন্দর এলাকায় বসবাসরত মানুষের মাঝে আতঙ্কও দেখা দিয়েছে।

৪ দিনে এ পর্যন্ত ১৮৫ জন বাংলাদেশি দেশে ফিরে এসেছেন। আরও অনেক বাংলাদেশি বেনাপোল দিয়ে দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন।

ইমিগ্রেশনে কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান বলেন, দুপুরে ফেরত আসা ৪৪ যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তাদের বেনাপোলে পৌর কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। কোয়ারেন্টিন শেষে তারা বাড়ি যেতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি মহসিন আলী বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে বাংলাদেশিরা ফিরে এসেছেন।

বেনাপোল পৌর কমিউনিটি সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারের উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ। এ সময় তার সঙ্গে ছিলেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত