দলিত সম্প্রদায়ের ৬৪ পরিবারে খাদ্য সহায়তা দিল যুগান্তর স্বজন সমাবেশ

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর ০৮ এপ্রিল ২০২০, ০২:১২:৫৭ | অনলাইন সংস্করণ

সুনামগঞ্জের তাহিরপুরে দলিত সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরণ করছেন যুগান্তর স্বজন সমাবেশ। ছবি: যুগান্তর।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত দলিত সম্প্রদায়ের মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে যুগান্তর স্বজন সমাবেশ।

মঙ্গলবার যুগান্তর স্বজন সমাবেশের পক্ষ থেকে সুনামগঞ্জের তাহিরপুরে দলিত সম্প্রদায়ের ৬৪টি পরিবারের সদস্যদের মাঝে খাদ্রসামগ্রী বিতরণ করা হয়।

যুগান্তরের ষ্টাফ রিপোর্টার সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ বলেন, উপজেলার বিভিন্ন গ্রামীণ হাটে দলিত সম্প্রদায়ের লোকেরা জুতা সেলাই ও পলিশের কাজ করে সংসারের খরচ ও ভরণ-পোষণ চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু চলমান করোনা সংক্রমণ রোধে হাটগুলো বন্ধ থাকায় তারা গত দুসপ্তাহের বেশি সময় ধরে ঘরেই অবস্থান করছেন। এতে দিনে এনে দিনে খাওয়া পরিবারসহ বিপাকে পড়ে যান এ দলিত সম্প্রদায়ের লোকেরা। বিষয়টি আমার নজরে আসলে যুগান্তরের স্বজনদের নিয়ে এসব পরিবারে মানবিক সহায়তা প্রদানে উদ্যোগী হই।

তিনি বলেন, মঙ্গলবার স্বজনদের নিজস্ব অর্থায়নে উপজেলার সদর,বালিজুড়ী,উত্তর বাদাঘাট ও উত্তর শ্রীপুর ইউনিয়নসহ চার ইউনিয়নের দশ গ্রামে বসবাসরত দলিত সম্প্রদায়ের ৬৪ পরিবারে সয়াবিন তেল, ডাল, আটা, পেঁয়াজ, রসুন, লবন, চিনি, চাপাতা, সাবান ও শিশুখাদ্য প্রদান করা হয়।

বাংলাদেশ দলিত পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি শ্যামলাল রবিদাস বলেন, জেলার তাহিরপুর উপজেলায় এই প্রথম বারের মত কোনো পত্রিকার সহযোগী সংগঠন সমাজে প্রায় বিচ্ছিন্ন ও পিছিয়ে পড়া দলিত সম্প্রদায়ভুক্ত পরিবারগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিল। এজন্য যুগান্তর পরিবারের কাছে আমরা কৃতজ্ঞ।

উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট কলেজ রোডে যুগান্তর স্বজন সমাবেশ কার্যালয়ে দলিত সম্প্রদায়ের পরিবারের সদস্যদের হাতে সামাজিক দুরত্ব বজায় রেখে মানবিক খাদ্য সহায়তা তুলে দেন তাহিরপুর থানার ওসি মো.আতিকুর রহমান,দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ,বাংলাদেশ স্থল বন্দর শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মো. আজাদ হোসেন, জেলা ছাত্রলীগ নেতা তোফায়েল আহমেদ রয়েল, বাংলাদেশ দলিত পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি শ্যামলাল রবিদাস প্রমুখসহ যুগান্তরের স্বজনরা।

এ সময় বাদাঘাট পুলিশ ফাঁড়ি ইনজার্চ এসআই মাহমুদুল হাসান, এএসআই বেলাল হোসেন, বালু পাথর ব্যবসায়ী উওম হোসেন, জাহাঙ্গীর আলম, খায়রুল ইসলাম, স্বজন ও সাংবাদিক রাহাদ হাসান মুন্না,যুগান্তর স্বজন সমাবেশে তাহিরপুর শাখার সমন্বয়কারী সমীর তালুকদার,তরুণ উদ্যোক্তা সারোয়ার হোসেন,যুগান্তর স্বজন সমাবেশের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছয়ফুল আলম বাবুল, স্বজন মজিবুর রহমান,আলীম উদ্দিন,তানভীর হাসান শুভ,শিহাব সরোয়ার শিপু, আরিফুল ইসলাম,জহিরুল ইসলাম জনিক,বাংলাদেশ রবিদাস ফোরাম (বি.আর.এফ) তাহিরপুর উপজেলা শাখার সভাপতি জহুর লাল রবিদাসসহ স্বজন সমাবেশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত