করোনায় ভারতে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে

  যুগান্তর ডেস্ক ০৮ এপ্রিল ২০২০, ১২:০০:৪৬ | অনলাইন সংস্করণ

ছবি: এনডিটিভি

ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে এ নিয়ে দেশটিতে সর্বমোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর বরাতে এনডিটিভির খবরে দাবি করা হয়, ভারতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ মার্চ ২১ দিনের লকডাউন ঘোষণা করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা শেষ হবে আগামী ১৪ এপ্রিল। করোনার পরীক্ষা বাড়ানোর প্রতিই এখন জোর দিচ্ছে ভারতীয় সরকার।

এদিকে নভেল করোনাভাইরাস সংক্রমণের পর প্রথম যে দিনে চীনে কোনো রোগীর মৃত্যু ঘটেনি, সেদিনই সর্বাধিক মৃত্যু দেখল মহামারীর নতুন কেন্দ্রস্থল যুক্তরাষ্ট্র।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা যে হিসাব নিয়মিত প্রকাশ করছেন, তাতে যুক্তরাষ্ট্রে এক দিনেই ১৮৫৮ জনের মৃত্যু হয়েছে।

মৃত্যুর রেকর্ড হয়েছে নিউইয়র্ক শহরেও। সেখানে ২৪ ঘণ্টায় আটশর বেশি মানুষের প্রাণ গেছে। গত ১৪ মার্চ নিউইয়র্ক রাজ্যে কোভিড-১৯ এ প্রথম মৃত্যুর পর একদিনে এত মানুষের মৃত্যু আর ঘটেনি।

নিউইয়র্ক রাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ১ লাখ ৪০ হাজার।

শুধু নিউইয়র্ক শহরেই মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে বলে জনস হপকিন্স ইউনিভার্সিটির হালনাগাদ পরিসংখ্যানে তথ্য মিলছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত