গোপনে খাবার পৌঁছে দিচ্ছেন হোসেনপুরের ওসি

  হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি ০৮ এপ্রিল ২০২০, ১৮:৫২:৫৬ | অনলাইন সংস্করণ

সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। এমন পরিস্থিতিতে কর্ম হারিয়ে নিম্ন-মধ্যবিত্তরা পড়েছে বিপাকে। পরিবারের ভরন-পোষণ নিয়ে তাদের দুশ্চিন্তার শেষ নেই।

ঠিক সেই সময়ে কিশোরগঞ্জের হেসেনপুরে এ সব মানুষের পাশে এসে দাঁড়াল পুলিশ।

হোসেনপুর থানা পুলিশের হটলাইনে ফোন করলেই খাদ্যসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য রাতের আঁধারে পৌঁছে দেয়া হচ্ছে। সামাজিক মর্যাদা অক্ষুণ্ণ রাখতে পরিচয় গোপন করে তাদের এ সহযোগিতা পৌঁছে দেয়া হচ্ছে।

উপজেলার হোগলাকান্দি গ্রামের যাটোর্ধ্ব এক ক্ষুদ্র ব্যবসায়ী। কর্ম হারিয়ে তিনি যখন দুশ্চিন্তাগ্রস্ত, তখনই তিনি জানতে পারেন হোসেনপুর থানার হটলাইনে ফোন করলে খাদ্য সহায়তা পাওয়া যাবে। এমনকি পরিচয়ও গোপন রাখা হবে।

তিনি বলেন, ফোন করার কিছুক্ষণ পরে আমার বাড়িতে এসে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে পুলিশ।

গত দুই দিনে হাত পেতে ত্রাণ নিতে লজ্জা পায় এমন ৩০টির বেশি পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে পুলিশ।

জানা গেছে, রোববার হোসেনপুর থানার ওসি শেখ মোস্তাফিজুর রহমান তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়ে বলেন, লোকলজ্জার ভয়ে যারা খাদ্য সংকটে থেকেও বলতে পারছেন না, তারা যেন হোসেনপুর থানার হট লাইন নম্বরে যোগাযোগ করেন। পরিচয় গোপন রেখে খাদ্য সহায়তা পৌঁছে দিবেন তিনি।

করোনা আতঙ্ক অগ্রাহ্য করে রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে মানুষের পাশে দাঁড়ানোর মানসিকতার জন্য ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন এ পুলিশ কর্মকর্তা।

হোসেনপুর থানার ওসি শেখ মোস্তাফিজুর রহমান বলেন, প্রশংসিত হওয়ার জন্য তিনি এ কাজ করছেন না। দেশের এমন সংকটময় পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানো খুব জরুরি বলেও তিনি মন্তব্য করেন।

হেসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোনাহর আলী বলেন, যা করা হচ্ছে ব্যক্তিগত উদ্যোগে।

তিনি বলেন, উপার্জন বন্ধ থাকায় যারা অসহায়, হাত পেতে ত্রাণ নিতে লজ্জা পান কিংবা ত্রাণ পাননি তাদেরকে কিছু সহায়তা করার চেষ্টা করা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত