তাবলিগের ৭০ মুসল্লি আটকা লালমোহনের মসজিদে

  লালমোহন (ভোলা) প্রতিনিধি ০৮ এপ্রিল ২০২০, ২১:১২:৩৩ | অনলাইন সংস্করণ

ভোলার লালমোহনের বিভিন্ন মসজিদে তাবলিগ জামাতের ৭০ মুসল্লি আটকা পড়েছেন। সারা দেশে যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় তারা বাড়ি ফিরতে পারছেন না।

ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে ৫টি জামাতে প্রায় ৭০ জন মুসল্লি আসেন লালমোহনে। ১ চিল্লার (৪০ দিন) জন্য তারা জামাতে এসে এখন আটকা পড়েছেন তাবলিগের এ সব সাথীরা।

করোনাভাইরাসের কারণে সরকার হঠাৎ করে লঞ্চ ও বাসসহ সব যানবাহন বন্ধ করে দেয়ায় তারা আর বাড়ি ফিরতে পারছেন না।

লালমোহন তাবলিগের মুরব্বি মো. শাখাওয়াত পঞ্চায়েত জানান, লালমোহনে বর্তমানে ৫টি জামাত অবস্থান করছে। এরা ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকা থেকে এক মাস আগে এসেছেন। এদের ২টি জামায়াত গজারিয়া, ১টি পৌরসভার পূর্ব দায়রা বাড়ি মসজিদে, ১টি ওয়েস্টার্ণপাড়া মসজিদে ও অপর একটি চরছকিনা গ্রামের মসজিদে অবস্থান করছে।

সরকার যানবাহন হঠাৎ করে বন্ধ করে দেয়ায় তারা আর বাড়ি ফিরতে পারছেন না বলে তিনি জানান।

ঢাকার মিরপুর শেওরাপাড়া থেকে একটি জামাত এসেছে লালমোহন পৌরসভার পূর্বপাড়া দায়রা মসজিদে।

ওই জামাতের আমির প্রফেসর খন্দকার কায়েস জানান, সরকার হঠাৎ যানবাহন বন্ধ করে দেয়ায় আমরা বাড়ি ফিরতে পারছি না। স্থানীয় মুসল্লিরাও আমাদের নিয়ে সমস্যায় আছেন। আমরা এখন বাড়ি ফিরতে চাই। আমাদের জামাতে অনেক ছাত্র রয়েছে। সবাই সমস্যায় আছেন।

জামাতের সাথী সাজিদ বিন সায়েম জানান, আমরা বাড়ি ফিরতে না পারায় পরিবারে আমাদের বাবা-মা দুশ্চিন্তায় রয়েছেন। আমাদের যদি কোনো যানবাহনে করে বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয় তাহলে আমরা ফিরতে পারব।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত