নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স

  যুগান্তর ডেস্ক ০৯ এপ্রিল ২০২০, ১২:২৫:১২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন সিনেটর বার্নি স্যান্ডার্স।

এতে ডেমোক্রেটিক পার্টি থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ক্ষেত্রে সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেনের আর কোনো প্রতিদ্বন্দ্বী রইল না।-খবর বিবিসির

বুধবার ৭৮ বছর বয়সী স্যান্ডার্স সমর্থকদের বলেন, প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত ভোট পাওয়ার সম্ভাব্য উপায় দেখতে পাচ্ছেন না তিনি।

প্রার্থী হওয়ার লড়াইয়ে প্রথম দিকে এগিয়েই ছিলেন তিনি। তরুণ ভোটারদের নজর কাড়তেও সক্ষম হন ভারমন্টের এই সিনেটর। কিন্তু সাম্প্রতিক সপ্তাহগুলোতে জো বাইডেনের সঙ্গে তিনি পেরে উঠেননি।

নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। স্যান্ডার্স এর আগে ডেমোক্র্যাটিক প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ার শেষ পর্যন্ত লড়ে যাওয়ার ঘোষণা দিলেও এখন তা না করেই সরে এসেছেন।

গতবারের প্রেসিডেন্ট নির্বাচনেও লড়েছিলেন তিনি। তবে হিলারি ক্লিনটনের কাছে পরাজিত হয়ে আর মনোনয়ন পাননি।

এবার বেশ ভালোই লড়াই করছিলেন স্যান্ডার্স। আইওয়া ও নিউ হ্যাম্পশায়ারে চমক দেখিয়েছিলেন তিনি। ফেব্রুয়ারিতেও তিনটি রাজ্যের ভোটে তিনি ভাল ফল করেছিলেন।

গত ১৭ মার্চ ফ্লোরিডা, অ্যারিজোনা এবং ইলিনয়ের প্রাইমারিতে জো বাইডেন বেশ ভাল ফল করেন। বাইডেনের এ জোয়ারে অনেকটা চাপে পড়ে নির্বাচনী লড়াইয়ে ক্ষান্ত দিলেন স্যান্ডার্স।

ঘটনাপ্রবাহ : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত