টিসিবির পণ্য বিক্রি : নিরাপদ দূরত্ব বজায় থাকছে না

  রাজশাহী ব্যুরো ০৯ এপ্রিল ২০২০, ১৯:৫২:৪৩ | অনলাইন সংস্করণ

টিসিবির পণ্য কিনতে গিয়ে নিরাপত্তা ভেঙ্গে বিশৃঙ্খল পরিস্থিতি

নিরাপদ দূরত্ব বজায় রাখতে সরকারিভাবে বিপুল প্রচারণা ও নির্দেশনা থাকলেও তা ভেস্তে যাচ্ছে রাজশাহীতে। টিসিবির পণ্য কিনতে গিয়ে সব নিরাপত্তা ভেঙ্গে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজশাহীতে।

আইনশৃঙ্খলা বাহিনী রাজশাহীতে অঘোষিত লকডাউন করলেও বৃহস্পতিবার মোহনপুর উপজেলা সদরে দেখা গেলো বিপরীত চিত্র।

সকালে মোহনপুর উপজেলা চত্বরে টিসিবির পণ্য বিক্রি শুরুর খবর পেয়েছে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নারী পুরুষ ছুটে আসেন। গায়ে গা লাগিয়ে গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে পড়েন তারা।

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকলেও তাদের অনেকটাই নিস্ক্রিয়ভাবে বসে থাকতে দেখা গেছে। ফলে করোনা প্রভাব মোকাবিলায় সরকারি নির্দেশনা মারাত্মকভাবে লঙ্ঘিত হচ্ছে।

খোঁজ নিয়ে আরও জানা গেছে, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দুটা পর্যন্ত ডিলার আবুল হোসেন ডাল তেল চিনি ও সয়াবিন বিক্রি করেন। তবে দুপুর ২টা পর্যন্ত মাত্র ২৪০ জন পেয়েছেন টিসিবির এসব পণ্য। বাকিরা পণ্য না পেয়ে ফিরে যেতে বাধ্য হয়েছেন।

মোহনপুরে টিসিবির পণ্য বিক্রেতা ডিলার আবুল হোসেন বলেন, বার বার তাদের দূরত্ব বজায় রেখে দাঁড়াতে বলছি। কিন্তু কেউ কথা শুনছে না। একজন আরেকজনের গায়ে ঘেঁষে দাঁড়াচ্ছেন। আমরা আর কি করতে পারি?

তবে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর একজন সদস্য নাম প্রকাশ না করে বলেন, এভাবে পণ্য বিক্রি করাটাও ঠিক নয়। খোলা ট্রাক থেকে পণ্য বিক্রির ফলে কেউ নিরাপদ দূরত্ব মানছেন না। কাউকে কিছু বলাও যাচ্ছে না। বরং টিসিবির পণ্য বিক্রিতে শৃঙ্খলা বজায় রাখা জরুরি।

মোহনপুরের ধুরইল গ্রামের ষাটোর্ধ বিধবা ফিকি বেগম বলেন, ডাল তেল কেনার জন্য সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে আছি কিন্তু কিছুই কিনতে পারি নাই। ডিলার দেরিতে পণ্য বিক্রি শুরু করায় সমস্যা ঘটেছে।

তবে গোটা উপজেলার পণ্য একই স্থানে বিক্রির জন্যই এই ভিড় বলে জানিয়েছেন ওসি মোস্তাক হোসেন। একদিন করে একেকটি ইউনিয়নের জন্য পণ্য বিক্রি হলে এভাবে নিরাপত্তা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত