লকডাউনে বিয়েও না, বিচ্ছেদও না!

  যুগান্তর ডেস্ক ১০ এপ্রিল ২০২০, ১২:১০:৫২ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

করোনাভাইরাসের এই প্রাদুর্ভাবের মধ্যে যেমন বিয়ে করা যাবে না, তেমনি বিচ্ছেদেও নিষেধাজ্ঞা দিয়েছে দুবাইয়ের আদালত। একসঙ্গে বহু মানুষের সমাগমের আশঙ্কা থেকেই এমন নির্দেশ এসেছে। ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

লকডাউনের মধ্যে নতুন বিয়ে হওয়ার সম্ভাবনা কম। কিন্তু বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা ঘটছে অহরহ। করোনার প্রকোপে লকডাউনের মধ্যে চীনে বিয়ে বিচ্ছেদের হার বেড়েছে।

দুবাইয়েও এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে খবরে দাবি করা হয়। চার দেয়ালে ঘরবন্দি থাকায় স্বামী-স্ত্রীর দাম্পত্য কলহ বাড়ছে। যে কারণে পরিবারগুলোতে বিচ্ছেদও ঘটছে বেশি।

বৈশ্বিক মহামারী করোনার লকডাউনে দুবাইয়ের আদালতে বাড়ছিল বিবাহবিচ্ছেদের আবেদন।

ফলে বিচার বিভাগের পক্ষ থেকে নোটিশ জারি করে স্পষ্ট বলা হয়েছে, লকডাউনের সময় বিয়েও করা যাবে না, বিবাহবিচ্ছেদের আবেদনও করা যাবে না।

পরবর্তী নোটিস জারি না হওয়া পর্যন্ত এই নির্দেশ সবাইকে পালন করতে হবে। বিচারক খালেদ আল-হাওসনি বলেন, যারা লকডাউনের আগেই বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা পূরণ করে রেখেছেন; তারা এই সময় বাড়িতে বিয়ের উপাচার সেরে রাখতে পারেন।

তিনি বলেন, তবে কাউকে দাওয়াত করতে পারবেন না। এমনকী আত্মীয়—স্বজনদের কাউকেই ডাকা যাবে না।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত