বেতনের টাকা দিয়ে নববর্ষে রান্না করা খাবার বিতরণ করলেন ইউএনও

  সিলেট ব্যুরো ১৪ এপ্রিল ২০২০, ২৩:৫৫:২৬ | অনলাইন সংস্করণ

বেতনের টাকা দিয়ে নববর্ষে রান্না করা খাবার বিতরণ করেন কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য

করোনাভাইরাস রোধে এবার ঘরের মধ্যে উদযাপিত হচ্ছে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। কিন্তু দীর্ঘদিনের ছুটিতে নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়ে এখন দিশেহারা। উৎসব তো দূরে থাক, সংসারের খরচ যোগাতে তারা দিশেহারা।

এমন পরিস্থিতিতে সিলেটের কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য এবার সেসব মানুষদের ঘরে ঘরে নববর্ষের উপহার পৌঁছে দিয়েছেন।

ঘরবন্দী এসব নিম্ন আয়ের লোকজনের জন্য কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজের বেতনের টাকা দিয়ে ৫০০ প্যাকেট রান্না সবজি খিচুড়ি ও ডিম ভুনা বিতরণ করেন।

সুমন আচার্য বলেন, সৃষ্টিকর্তা আমার চলার মতো সামর্থ্য দিয়েছেন। কিন্তু করোনাভাইরাসে দেশের এমন পরিস্থিতিতে অনেক দিনমজুরসহ হতদরিদ্ররা কাজ করতে না পেরে স্ত্রী-সন্তান নিয়ে বিপাকে পড়েছেন। প্রতিনিয়ত হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন।

বলেন, আমি প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ সশরীরে দরিদ্র মানুষের বাড়ি গিয়ে পৌঁছে দেয়ার সময় এটা উপলব্ধি করেছি। তাই নিজের বিবেকের তাড়নায় সিদ্ধান্ত নিয়েছি প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণের পাশাপাশি নিজের বেতনের টাকায় রান্না করা খাদ্য কিনে গরিবদের মাঝে বিতরণ করি।

তিনি আরও বলেন, কিছু কিছু মানুষকে দেখলাম দিনমজুর। তার পরিবারের সদস্য ৭-৮ জন। করোনাভাইরাসের কারণে কাজ নাই। একদিন কাজ না করলে অন্যদিন ঘরে খাবার জুটবে না। এসব ব্যক্তির পরিবার পরিজন নিয়ে তিন বেলা খাবার যোগাতে কষ্ট হয়ে যাচ্ছে। তাদের কথা চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছিলাম ইউএনও হিসেবে আমাকে সরকার যে টাকা বেতন দেয় সে টাকা থেকে খাদ্য কিনে রান্না করে ওইসব পরিবারে পৌঁছে দেয়ার।

ইউএনও সুমন আচার্য বলেন, আমার মতো সবাই যদি এমন চিন্তা করেন তাহলে অনেক দরিদ্র পরিবার দুই বেলা খাবার পেতে পারে। আর সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ করছি যতদিন করোনাভাইরাস পরিস্থিতি থাকে ততদিন যেন নিম্ন আয়ের এবং সুবিধাবঞ্চিত ব্যক্তিদের পাশে দাঁড়ান।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত