পাবনায় ত্রাণের চালসহ আটক আ’লীগ নেতাকে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত

  পাবনা প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২০, ২৩:১৯:১০ | অনলাইন সংস্করণ

মো. কোরবান আলী সরদার। ফাইল ছবি

পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কোরবান আলী সরদারকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কোরবান আলী সরদারকে দল থেকেও বহিষ্কার করা হয়।

বুধবার বিকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে এই প্রজ্ঞাপন জারি করে।

সোমবার রাত সাড়ে ১০টায় ২২৯ বস্তা সরকারি ত্রাণের চালসহ কোরবান আলীকে আটক করে র‌্যাব। এ ঘটনার পরদিন মঙ্গলবার কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় চেয়ারম্যান কোরবান সরদারকে প্রাথমিক পদসহ সকল পদ থেকে বহিষ্কার করে পাবনা জেলা আওয়ামী লীগ।

এরই ধারাবাহিকতায় বুধবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কোরবান আলী ভিজিডির চাল আত্মসাতের কারণে র‌্যাব কর্তৃক গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন। জেলা প্রশাসক পাবনা স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন ২০০৯ এর ৩৪(৪) ধারা অনুযায়ী উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। এছাড়া যেহেতু কোরবান আলীর অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থ পরিপন্থী বিবেচনায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এজন্য তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল।

এদিকে কোরবান চেয়ারম্যানের পক্ষে তৎপরতা চালানোর অভিযোগে পাবনার বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আবদুল বাতেনকে দলীয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে পাবনা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি এই অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন। বাতেনকেও দলের হাই কমান্ডের নির্দেশে অব্যাহতি দেয়া হয় বলে জানান জেলা নেতৃবৃন্দ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত