হোমনায় নানার বাড়ি গিয়ে করোনা উপসর্গে শিশুর মৃত্যু

  হোমনা (কুমিল্লা) প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২০, ০১:০১:২১ | অনলাইন সংস্করণ

অথৈ। ফাইল ছবি

মায়ের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর থেকে কুমিল্লার হোমনায় নানার বাড়ি বেড়াতে এসেছিল ছোট্ট শিশু অথৈ। নানার বাড়িতেই করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যায় শিশুটি।

বৃহস্পতিবার রাতে হোমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকায় নেয়ার পথে শিশুটি মারা যায়।

অথৈ বাঞ্ছারামপুর উপজেলার মায়রামপুর গ্রামের মো. সুমনের মেয়ে।

শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২০/২৫ দিন আগে মায়ের সঙ্গে হোমনা উপজেলার বিজয় নগর গ্রামে নানার বাড়িতে বেড়াতে আসে অথৈ। এক সপ্তাহ যাবত সে ঠাণ্ডা, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। স্থানীয়ভাবে তার চিকিৎসা চলছিল।

বৃহস্পতিবার রাতে শিশুটির অবস্থা খারাপ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর তার অবস্থার আরও অবনতি হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। কিন্তু ঢাকায় নেয়ার পথেই শিশুটি মারা যায়। রাতে তার নানার বাড়ি হোমনা বিজয়নগর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, বৃহস্পতিবার রাতে শিশুটির মা আমাকে ফোন করে তার মেয়ের ঠাণ্ডা, কাশি, জ্বর ও শ্বাসকষ্টের কথা জানায়। আমি শিশুটিকে দ্রুত হাসপাতালে নিয়ে আসতে বলি।

তিনি বলেন, রাতে শিশুটির স্বাস্থ্যের অবনতি হলে তাকে দ্রুত ঢাকায় ফেরার করা হয়। কিন্তু রাস্তায় সে মারা যায়। করোনা সন্দেহে শিশুর নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপ্তি চাকমা বলেন, উপজেলা ইমাম সমিতির মাধ্যমে করোনা রোগীর মতোই শিশুটির লাশ দাফন কাফন করা হয়েছে। শিশুটির পরিবারের অন্য সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত