সিঙ্গাপুরে আড়াই হাজার বাংলাদেশি করোনায় আক্রান্ত

  যুগান্তর ডেস্ক ১৯ এপ্রিল ২০২০, ১৬:১৭:১৭ | অনলাইন সংস্করণ

সিঙ্গাপুরে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এশিয়ার এই দ্বীপরাষ্ট্রটিতে করোনায় আত্রান্তের মোট সংখ্যা ৫ হাজার ৯৯২ জন।

এদের মধ্যে প্রায় অর্ধেকই প্রবাসী বাংলাদেশি। এ পর্যন্ত দেশটিতে মোট ২ হাজার ৫৯৭ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। খবর নিউইয়র্ক টাইমসের।

সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে পুঙ্গোল এস-১১ ডরমিটরি থেকে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯৪২ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৫৭০ জনই বাংলাদেশি।

পুঙ্গোল ডরমিটরিতে একসাথে প্রায় ২০ হাজার অভিবাসী শ্রমিকের বসবাস। সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় থেকে বলা হচ্ছে, প্রায় ৪২টি ডরমিটরিতে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে অভিবাসী শ্রমিকদের চিকিৎসা সেবা দেয়ার জন্য।

প্রতিদিনই অভিবাসী শ্রমিকদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। শ্রমিকদের যে কোনো সমস্যায় দ্রুত চিকিৎসার ব্যবস্থা করছে দেশটির সরকার।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ৯২৪ জন রোগী শনাক্ত হয়েছে, এর মধ্যে বাংলাদেশিই ৫৭০ জন।

সিঙ্গাপুরে প্রায় ৬ হাজার আক্রান্তের মধ্যে অধিকাংশই প্রবাসী শ্রমিক। বিভিন্ন ডরমিটরিতে একসাথে থাকা এই শ্রমিকদের মধ্যে দ্রুতই ভাইরাস সংক্রমিত হচ্ছে বলে রোগীর সংখ্যা বাড়ছে।

কেবল এস-১১ ডমরিটরিতেই এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৫ জন। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট কোভিড-১৯ রোগী ৫ হাজার ৯৯২ জনের মধ্যে নতুন একজনসহ মোট ১১ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০৮ জন।

সিঙ্গাপুরের চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, মাত্র দুই সপ্তাহের ব্যবধানে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭০ গুণ বেড়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত