করোনার প্রকোপে লকডাউন আরও এক মাস বাড়াল সিঙ্গাপুর

  যুগান্তর ডেস্ক ২২ এপ্রিল ২০২০, ১৬:০৮:২৩ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের প্রকোপ না কমায় চলমান লকডাউনের মেয়াদ আরও এক মাস বাড়িয়েছে সিঙ্গাপুর সরকার। দেশটির প্রধানমন্ত্রী লি হেইসেন লুং মঙ্গলবার এই ঘোষণা দেন।

প্রধানমন্ত্রীর লি হেইসেন লুং জানান, করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ১ জুন পর্যন্ত লকডাউন জারি থাকবে। লকডাউনের সময় দেশের সব ধরণের কার্যক্রম বন্ধ থাকবে। খবর দ্য গার্ডিয়ানের।

প্রথম দফায় সিঙ্গাপুরে ৭ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। দ্বিতীয় দফায় তা আরও চার সপ্তাহ বাড়ানো হল।

সিঙ্গাপুরে যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগই প্রবাসী শ্রমিক। মঙ্গলবার পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী, দেশটিতে এখন করোনায় আক্রান্ত প্রবাসী বাংলাদেশি শ্রমিকের সংখ্যা ২ হাজার ৯৬২।

নতুন করে আরও প্রায় এক হাজার শ্রমিক আক্রান্ত হওয়ায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী লি হেইসেন শ্রমিকদের আক্রান্ত হওয়ার বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘লকডাউনের মেয়াদ বাড়ানোর কারণে অনেকে হয়তো অখুশি হবেন। কিন্তু আমি আশা করবো আমাদের এই স্বল্পমেয়াদী কষ্ট ভাইরাসটি নির্মূল করবে এবং আমাদের নিজের ও প্রিয়জনের স্বাস্থ্যের সুরক্ষা দেবে।’

তবে প্রাদুর্ভাব শুরুর পর করোনার বিস্তার রোধে সিঙ্গাপুরের ভূমিকা প্রশংসিত হয়েছিল গোটা বিশ্বে। দ্বিতীয় দফায় দেশটিতে করোনার সংক্রমণ শুরু হয়েছে।

আর এসব আক্রান্তের মধ্যে ৮০ শতাংশের বেশি দেশটিতে কর্মরত প্রবাসী শ্রমিক। তারা বিভিন্ন জনবহুল ডরমিটরিতে থাকায় সেখান থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে এ প্রাণঘাতী ভাইরাসটি।

দক্ষিণ পূর্ব এশিয়ায় দ্বীপ দেশটিতে দেশটিতে আক্রান্তের সংখ্যা এখন ১০ হাজার ১৪১। আর মারা গেছে ১১ জন।

গত ১৫ মার্চ সিঙ্গাপুরে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছিল মাত্র ২০০ জন। তখন ভাবা হচ্ছিল করোনা বোধহয় নিয়ন্ত্রণে চলে এসেছে। কিন্তু বিগত তিনদিনেই সিঙ্গাপুরে আক্রান্ত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত