করোনা-ক্ষুধা মোকাবেলায় প্রধানমন্ত্রী বিশ্বের অনুকরণীয়: প্রাণিসম্পদমন্ত্রী

  নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২০, ২০:০৮:০০ | অনলাইন সংস্করণ

ব্যক্তিগত তহবিল থেকে ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য ও ইফতারসামগ্রী বিতরণ করেন প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, করোনা ও ক্ষুধা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কাছে অনুকরণীয়। করোনা বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব সাহসী পদক্ষেপ নিয়ে বাস্তবায়ন করছেন বিশ্বের অন্য কোনো দেশ তা এখনও করতে পারেনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধু কৃষি খাতের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন। দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষী, হাঁস-মুরগী ও পশুর খামারিদের মাত্র ৪% সুদে ঋণ দেয়ার ব্যবস্থা করেছেন। এর ফলে এই খাতটি ক্ষতি কাটিয়ে উঠতে পারবে এবং আরও বিকশিত হবে।

রোববার পিরোজপুরের নাজিরপুরে তার ব্যক্তিগত তহবিল থেকে আবারও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য ও ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এ সব কথা বলেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদার সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার ফাহমি মো. সায়েফ প্রমুখ।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে মন্ত্রী এর আগে পিরোজপুর-১ আসনের কর্মহীন হয়ে পড়া ১২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বর্তমানে রমজান উপলক্ষে তিনি আরও ১৫ হাজার পরিবারের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত