করোনা এক করে দিল বিরাট-সানিয়া, আমির-ঐশ্বরিয়াদের

  স্পোর্টস ডেস্ক ০৪ মে ২০২০, ১৫:২৯:০৬ | অনলাইন সংস্করণ

করোনা মোকাবেলায় মাঠে নামলেন ভারত জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, সহঅধিনায়ক রোহিত শর্মা ও টেনিস তারকা সানিয়া মির্জা। প্রখ্যাত সেলিব্রেটিদের সঙ্গে অনলাইন কনসার্টে অংশ নিলেন তারা।

প্রাণঘাতী এ ভাইরাসের প্রকোপে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় আড়াই লাখ মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন সাড়ে ৩৫ লাখের কাছাকাছি। শুধু ভারতে মৃতের সংখ্যা অন্তত দেড় হাজার। দেশটিতে চলছে লাগাতার লকডাউন।

করোনার বিরুদ্ধে যুদ্ধে এবার একাট্টা হলেন ভারতীয় তারকারা। ‘আই ফর ইন্ডিয়া’-এর উদ্যোগে আয়োজিত কনসার্টে অংশ নেন একাধিক অভিনেতা, সংগীতশিল্পী, ক্রীড়া ব্যক্তিত্ব এবং শীর্ষস্থানীয় ব্যবসায়ী। গৃহবন্দি থেকেই এতে অংশগ্রহণ করেন সবাই। কোভিড-১৯ মহামারী প্রতিরোধে তহবিল সংগ্রহের উদ্দেশে এতে সমবেত হন তারা।

এ কনসার্ট থেকে সংগৃহীত অর্থ জমা করা হবে ‘ইন্ডিয়া কোভিড রেসপন্স ফান্ড’-এ। এটির দায়িত্বে রয়েছে ‘গিভ ইন্ডিয়া’ নামের একটি দাতা সংস্থা।

এক বিবৃতিতে ‘আই ফর ইন্ডিয়া’ জানিয়েছে– এটি ভারতের বৃহত্তম কনসার্ট। এ জন্য আমরা কাজ শুরু করি দুই সপ্তাহ আগে। লকডাউনে ঘরবন্দি মানুষকে বিনোদিত করতে, সম্মুখ সমরে দায়িত্ব পালনকারী, বাসায় বসে সাহায্যকারীদের সম্মানে এ উদ্যোগ নিই। একই সঙ্গে গৃহহীন, কর্মহীন দুস্থ-অসহায়দের সহায়তায় অর্থ সংগ্রহ করতে এ প্রয়াস চালানো হয়েছে।

অন্যদের মধ্যে কনসার্টে অংশগ্রহণ করেন বিরাটের স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা, শাহরুখ খান, এআর রহমান, ওস্তাদ জাকির হোসেন, আমির খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, আলিয়া ভাট, আয়ুষ্মান খুররানা, ব্রায়ান অ্যাডামস, গুলজার, নিক জোনাস, প্রিয়াংকা চোপড়া জোনাস, রণবীর সিং, শ্রেয়া ঘোষাল, সনু নিগম, সোফি টার্নার, জয়া আখতার, বিদ্যা বালান প্রমুখ।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত