অফিস-আদালত খোলা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০২০, ১৫:৩১:৫৬ | অনলাইন সংস্করণ

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় তৃতীয় মেয়াদে বাড়ানো হয়েছে সরকারি ছুটির মেয়াদ। অফিস-আদালত কবে থেকে শুরু হচ্ছে তা নিয়ে ধোঁয়াশায় চাকরিজীবীরা।

এমতাবস্থায় করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারের ‘ছুটির’ মেয়াদ ১০ দিন বাড়লেও সরকারি অফিস-আদালত সীমিত পরিসরে চালু করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রংপুর বিভাগের৮ জেলার কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে মত বিনিময়ে এ সিদ্ধান্তের কথা জানান সরকার প্রধান।

তিনি বলেন, আমাদের সরকারি অফিস আদালত সব সীমিত আকারে আমরা চালু করে দিচ্ছি, যাতে মানুষের কষ্ট না হয়। সবাই স্বাস্থ্যবিধি মেনে অফিস করবেন।

ঈদ সামনে রেখে দোকানপাট খুলে দেয়া হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সামনে ঈদ। ঈদের আগে কেনাকাটা বা যা যা দরকার সেগুলোও যেন মানুষ করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে আমরা ছুটি ঘোষণা দিয়েছি। ৫ মে পর্যন্ত ঘোষণা দিয়েছিলাম, সেটাকে আমরা ১৫ মে পর্যন্ত বৃদ্ধি করতে চাচ্ছি।

‘সঙ্গে সঙ্গে যেহেতু রমজান মাস, এই রমজান মাসে যাতে কেনাবেচা চলতে পারে… দোকানপাট খোলা, যেহেতু রোজার সময় ইফতারি কেনা বা সেহরি খাওয়া বা বাজারঘাট করা- সেগুলো যাতে চলতে পারে, সেদিকে বিশেষভাবে দৃষ্টি রেখে আমরা সেগুলো খোলারও নির্দেশ দিয়ে দিয়েছি।’

স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেয়া নির্দেশনা মেনে চলার পাশাপাশি সবাইকে মুখে মাস্ক ব্যবহারের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত