সীতাকুণ্ডে ব্র্যাক ম্যানেজারসহ ৩ জন করোনায় আক্রান্ত

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি ০৭ মে ২০২০, ১৪:০৮:৫১ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় একদিনে ব্র্যাক ম্যানেজারসহ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বুধবার রাতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সীতাকুণ্ডে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে একজনের করোনা পজিটিভের রিপোর্ট আসে। ওই ব্যক্তি (৪৫) এনজিও প্রতিষ্ঠান ব্র্যাকের সীতাকুণ্ড পৌরসদর আমিরাবাদস্থ কার্যালয়ের যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির উপজেলা ম্যানেজার হিসেবে দায়িত্বরত। তার শরীরে করোনার কোনো উপসর্গই ছিল না।

তার পরও সাধারণ মানুষের করোনা স্ক্যানিং কার্যক্রমের অংশ হিসেবে গত ২৯ এপ্রিল তার কাছ থেকেও নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়। বুধবার পরীক্ষার রিপোর্ট প্রকাশ হলে দেখা যায় তার করোনা পজিটিভ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, বুধবার রাত ১০টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সীতাকুণ্ডে আরও দুজন আক্রান্তের কথা জানানো হয়।

তাদের একজনের বাড়ি উপজেলার সলিমপুর ইউনিয়নের ফকিরহাট কালুশাহ নগরে। তিনি সবজি ব্যবসায়ী। আরেকজন বড় কুমিরার পিএইচপি কারখানাসংলগ্ন এলাকার বাসিন্দা। তিনি পিএইচপিতে ফোরম্যান হিসাবে কর্মরত আছেন।

এ ঘটনায় তার কর্মস্থল কুমিরায় অবস্থিত পিএইচপি ফ্যাক্টরি লকডাউন করা হয়েছে। প্রতিষ্ঠানটিতে কর্মরত ১৫০ জন কর্মচারীকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

তবে ব্র্যাক কর্মকর্তা আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ নিজেও হোম কোয়ারেন্টিনে চলে গেছেন। কারণ ব্র্যাকের যক্ষ্মা নিয়ে কাজ করা ওই কর্মকর্তার কাছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার যাতায়াত ছিল।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জানান, বুধবার দুপুরে ও রাতে উপজেলায় মোট তিনজন করোনায় আক্রান্তের খবর আসে। এর মধ্যে আক্রান্তদের বাসা, অফিসসহ আশপাশের পরিবারকে লকডাউন করেছি।

আক্রান্ত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি দুজন বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছেন।

প্রসঙ্গত, এ নিয়ে সীতাকুণ্ড উপজেলায় মোট সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পৌরসদরে এখন পর্যন্ত দুজন আক্রান্ত।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত