শ্রীপুরে ফেসবুকে বার্তা পাঠিয়ে সহায়তা পেলেন প্রতিবন্ধী ও দিনমজুর

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি ০৭ মে ২০২০, ১৪:১৪:২৩ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

গাজীপুরের শ্রীপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বার্তা পাঠিয়ে এক প্রতিবন্ধী ও দিনমজুর পরিবার পেল খাদ্য সহায়তা।

বৃহস্পতিবার বেলা ১১টায় শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবদুল জলিল ওই দুই পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেন।

এমন অবস্থার শিকার গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারন গ্রামের শারীরিক প্রতিবন্ধী জাহাঙ্গীর আলম (৩২)। দুর্ঘটনাজনিত কারণে তিনি প্রতিবন্ধিতার শিকার হন।

তিনি বলেন, একমাত্র বোন ও মাকে নিয়ে তিন সদস্যের সংসার তার। করোনা পরিস্থিতিতে লকডাউনের মধ্যে গত কয়েক দিন ধরে খেয়ে না খেয়ে তিনি দিন পার করছেন।

ত্রাণের জন্য বাইরেও যেতে পারছেন না। এ অবস্থায় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে দেখতে পান শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল জলিল ত্রাণ বিতরণ করছেন। তিনি ওই আইডিতে তার দুর্ভোগের কথা তুলে ধরে একটি বার্তা পাঠান।

ওই বার্তায় মা-বোন নিয়ে কষ্টে দিনাতিপাত করার বর্ণনা দেন। পরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দুই যুবক তাকে এক বস্তা খাদ্য সহায়তা পৌঁছে দেন।

শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল উজ্জল বলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রোমানা আলী টুসি ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল জলিল গত বেশ কয়েক দিন ধরে খাদ্য সহায়তা বিতরণ করছেন।

তারা শ্রীপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে দারিদ্র্যপীড়িত ১০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ওইসব পোস্ট করেন। ওই রকম একটি পোস্ট দেখে প্রতিবন্ধী জাহাঙ্গীর আলম তাকে বার্তা পাঠান।

তিনি আরও বলেন, মাওনা চৌরাস্তার ব্যবসায়ী ফোন লিঙ্কের স্বত্বধিকারী রুহুল আমীনসহ ওই পরিবারের খোঁজ নিতে গিয়ে একটি দিনমজুর পরিবারের অসহায়ত্বের সত্যতা পাওয়া যায়। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি বুট ও দুই কেজি পেঁয়াজসহ এক প্যাকেট খাদ্য সহায়তা দেয়া হয়।

অন্যদিকে শ্রীপুর পৌর শহরের সবুজবাগ এলাকার দিনমজুর কারিমুদ্দিন সড়ক সংস্কারে দিনমজুরের কাজ করেন। তার স্ত্রী ঝিয়ের কাজ করেন। করোনা পরিস্থিতিতে তাদের দুজনের কাজ-কর্ম বন্ধ। সন্তান নিয়ে গত কয়েক দিন খেয়ে না খেয়ে কষ্টে দিনাতিপাত করছেন। পরে বৃহস্পতিবার শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক ওই চেয়ারম্যানের পক্ষ থেকে তাকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।

শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জালিল বলেন, জাহাঙ্গীর আলমের বার্তাটি দেখার পর খোঁজ নেন। একই সঙ্গে দিনমজুর পরিবারেরও খোঁজ নেন। পরে ওই দুই পরিবারের জন্য খাদ্য সহায়তা পৌঁছে দিই।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত