ব্রাজিলের প্রেসিডেন্ট কার্যালয়ের মুখপাত্র করোনায় আক্রান্ত

  যুগান্তর ডেস্ক ০৭ মে ২০২০, ১৯:০২:২৯ | অনলাইন সংস্করণ

ব্রাজিলের প্রেসিডেন্ট জেরেই বোলসোনারো ও তার মুখপাত্র জেনারেল ওতাভিও সান্তানা দো রেগো ব্যারোস ( বাঁ থেকে)

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট কার্যালয়ের মুখপাত্র জেনারেল ওতাভিও সান্তানা দো রেগো ব্যারোস।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট বোলসোনারোর কার্যালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড।

বিবৃতিতে জানান হয়, গত সোমবার রেগো ব্যারোসের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। কিন্তু তার শরীরে কোনো করোনা উপসর্গ না দেখতে পাওয়ায় ফের পরীক্ষা করা হয়।

মঙ্গলবার সেই পরীক্ষার ফলেও করোনাভাইরাস পজিটিভ নিশ্চিত হয়।

প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর সেই মুখপাত্র এখন হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য, লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে ব্রাজিল। এমনকি আক্রান্তের দিক থেকে ইরানকে ছাড়িয়ে গেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে নতুন করে আরও ১০ হাজার ৫০৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা আক্রান্তের সংখ্যায় এ যাবত সর্বোচ্চ।

বৃহস্পতিবার আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৬১১ জন এবং মারা গেছে ৮ হাজার ৫৮৮ জন। সুস্থ হয়েছে ৫১ হাজার ৩৭০ জন। চিকিৎসাধীন ৬৬ হাজার ৬৫৩ জন। এদের মধ্যে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত