উপসর্গ ছাড়াই করোনা শনাক্ত, জনমনে আতঙ্ক

  নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি ০৮ মে ২০২০, ২০:০৪:৪৫ | অনলাইন সংস্করণ

সারা দেশে কোনোরকম উপসর্গ ছাড়াই করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে। আক্রান্তদের দেহে করোনার কোনো উপসর্গ না থাকলেও সন্দেহের বশে টেস্ট করানোর পর মিলছে করোনাভাইরাসের উপস্থিতি। এ নিয়ে আতঙ্ক বাড়ছে জনমনে।

এ দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় মঙ্গলবার প্রথমবারের মতো একদিনেই ৮ জনের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার আবারও নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে দু’জনের। এদের কারো দেহেই করোনার কোনো লক্ষণ ছিল না, এখনও নেই।

এ তথ্যটি নিশ্চিত করেছেন নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন।

তিনি জানান, নতুন শনাক্তের দু’জনের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী স্বাস্থ্য সহকারী। যার বয়স (৪৮) এবং অপরজন পুরুষ, যার বয়স (৪০)। তিনি উপজেলার পাড়ইল ইউনিয়নের ধাওল গ্রামের বাসিন্দা।

করোনায় আক্রান্ত ধাওল গ্রামের বাসিন্দা জানান, তিনি স্ত্রী ও এক পুত্র সন্তান নিয়ে ঢাকার সাভার এলাকায় রাজমিস্ত্রির কাজ করতেন। প্রায় ১৫ দিন আগে বাড়িতে এসে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। ৩ মে তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।

বৃহস্পতিবার বিকালে তার রিপোর্ট পজিটিভ আসে। তার দেহে করোনার অস্তিত্ব মিলেছে এমন সংবাদটি তাকে জানান ইউপি সদস্য ইউসুফ আলী। এমন সংবাদে প্রথমে তিনি বিস্মিত হন। কারণ তার কোনো লক্ষণই নেই। এমনকি তিনি এখন পর্যন্ত সুস্থ আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যারা গিয়েছিলেন তাদের তথ্য যাচাইয়ের কাজ চলছে। ইতিমধ্যে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের লোকজনদের হোম কোয়ারিন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে এবং আক্রান্তরা সবাই সুস্থ রয়েছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত