ব্রাজিলের শীর্ষ ক্লাবের ৩৮ জন করোনায় আক্রান্ত

  স্পোর্টস ডেস্ক ১০ মে ২০২০, ১৩:৩৬:০৪ | অনলাইন সংস্করণ

করোনায় বিধ্বস্ত লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। লকডাউনে শিথিলতা আনায় মাত্র কয়েক দিনেই আক্রান্তের সংখ্যায় শীর্ষ আটে চলে এসেছে দেশটি।

করোনা হানা দিয়েছে ব্রাজিলের ফুটবল মাঠেও। দেশটির শীর্ষস্থানীয় ক্লাব ফ্ল্যামেঙ্গোর ৩৮ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

কয়েক দিন আগে ক্লাবটির খেলোয়াড়, কোচিং স্টাফ, কর্মকর্তা ও কর্মীসহ ২৯৩ জনের করোনা পরীক্ষা করা হয়। ফলে ৩৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এই ৩৮ খেলোয়াড়ের মধ্যে মূল একাদশের তিন ফুটবলার রয়েছেন বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এ বিষয়ে শুক্রবার এক বিবৃতিতে ফ্ল্যামেঙ্গো বলেছে, করোনায় আক্রান্ত ফুটবলার, কর্মকর্তা ও কোচিং স্টাফদের সপরিবারে কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী পরীক্ষায় যাদের ফল নেগেটিভ আসবে, কেবল তারাই ক্লাবে ফিরতে পারবেন। সরকারের সঙ্গে একাত্ম্য হয়ে ফ্ল্যামেঙ্গো ঘোষণা দিচ্ছে, ফুটবলারদের সুরক্ষা নিশ্চিত করেই তারা মাঠে ফুটবল ফেরাবে।

ক্লাবের এতজন একসঙ্গে কীভাবে করোনায় আক্রান্ত হলেন সে প্রশ্নে ফ্ল্যামেঙ্গো জানিয়েছে, ফুটবলের দেশে এমন ঘটনা বেশ উদ্বেগের। আক্রান্তদের প্রায় সবার দেহে করোনার উপসর্গ দেখা যায়নি বলে শুরুতে সাবধান হওয়া যায়নি।

উল্লেখ্য, ব্রাজিলের শীর্ষ ক্লাবের মধ্যে অন্যতম ফ্ল্যামেঙ্গো। এই ক্লাবে খেলেই বিশ্ব মাতানো বেশ কয়েকজন ফুটবলারের সৃষ্টি হয়েছে। বেবেতো, জিকো, রোনালদিনহোর মতো তারকা তাদের মধ্যে অন্যতম। ব্রাজিলের তরুণ উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়র, রেইনিয়ের জেসুস এই ক্লাবেরই সদস্য।

তথ্যসূত্র: গোল ডট কম

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত