চকরিয়ায় পেনশনের টাকা তুলতে গিয়ে হয়রানির শিকার শতাধিক বৃদ্ধ-বৃদ্ধা

  চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১১ মে ২০২০, ২০:২৩:১২ | অনলাইন সংস্করণ

কক্সবাজারের চকরিয়ায় পেনশনের টাকা তুলতে গিয়ে করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে দূর-দূরান্ত থেকে আসা শতাধিক শিক্ষক কর্মচারী বৃদ্ধ-বৃদ্ধা হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোবাবার সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া উপজেলা চত্বরে হিসাব রক্ষণ অফিসের বারান্দায় ঘোরাঘুরি করে বিড়ম্বনার শিকার হয়ে দিন শেষে খালি হাতে ফেরত গেছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মচারী জানান, তাদেরকে শনিবার চকরিয়া হিসাব রক্ষণ অফিস থেকে ফোন করে জানানো হয়েছে পেনশন বই নিয়ে রোববার চকরিয়া সদরের উপজেলা হিসাব রক্ষণ অফিসে যাওয়ার জন্য। রোববার সকালে শতাধিক অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারী যথারীতি উপজেলা হিসাব রক্ষণ অফিসে যান। হিসাব রক্ষণ অফিসে পেনশন বই জমা দিয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত অফিসের বারান্দায় অপেক্ষা করেন। কিন্তু দিনশেষে তাদেরকে আবার মঙ্গলবার আসতে বলে দেয়া হয়েছে।

অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মচারী জানান, তিনি এসেছেন ২০ কিলোমিটার দূর থেকে। তারা স্বামী স্ত্রী দুজনই অসুস্থ। এই পথ অতিক্রম করে আসতে তাকে অন্তত ৪ বার গাড়ি বদল করতে হয়েছে। কয়েক কিলোমিটার হেঁটেও আসতে হয়েছে। এখন খালি হাতে ফেরত যেতে হচ্ছে।

অপর এক অবসরপ্রাপ্ত শিক্ষক বলেন, হিসাব রক্ষণ কর্মকর্তা চাইলে আজকেই আমাদের বিল পাস করে দিতে পারতেন। শুধু হয়রানি করার জন্য বিল পাস করেননি।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা হিসাব রক্ষণ অফিসার নন্দন পাল বলেছেন, সার্ভারে সমস্যা থাকায় তাদেরকে আবার মঙ্গলবার আসতে বলা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত