প্রথম ভারতীয় হিসেবে বিরল সম্মানে ভূষিত সানিয়া মির্জা

  স্পোর্টস ডেস্ক ১২ মে ২০২০, ১২:০৭:০২ | অনলাইন সংস্করণ

আক্ষরিক অর্থেই সবার হৃদয় জিতলেন সানিয়া মির্জা। শুধু আন্তর্জাতিক টেনিস মহলে নয়, বরং সমগ্র ভারতবাসীর। উপমহাদেশের প্রথম টেনিস তারকা হিসেবে ফেডকাপের ‘হার্ট অ্যাওয়ার্ড’ জিতলেন তিনি।

এ পুরস্কার দেশবাসী ও সমর্থকদের উৎসর্গ করেছেন সানিয়া। এতেই ক্ষ্যান্ত হননি তিনি। পুরস্কার বাবদপ্রাপ্ত অর্থ করোনা ত্রাণ তহবিলে দান করার ঘোষণা দিয়েছেন ভারতীয় টেনিস তারকা।

মাতৃত্বকালীন অবসর কাটিয়ে কোর্টে ফেরার পর ফেডকাপে অনবদ্য অবদান রাখেন সানিয়া। মূলত এ কারণেই তার হাতে এ পুরস্কার উঠেছে।

হায়দরাবাদী কন্যার সঙ্গে এ পুরস্কারের দৌড়ে ছিলেন আরও অনেক প্রতিযোগী। তবে সবাইকে পেছনে ফেলে তা ক্যাবিনেটে ভরেন তিনি। সমর্থকদের অনলাইন ভোটের মাধ্যমে মনোনীত তারকাদের মধ্য থেকে বেছে নেয়া হয় তাকে।

গেল ১ মে থেকে এক সপ্তাহের অনলাইন ভোটিং শেষে বিজয়ী হিসেবে সম্প্রতি সানিয়ার নাম ঘোষণা করে ফেডকাপ কর্তৃপক্ষ। এশিয়া-ওশেনিয়া গ্রুপে মোট ভোট পড়েছে ১৬ হাজার ৯৮৫। এর মধ্যে ১০ হাজারেরও বেশি ভোট পেয়েছেন ভারতীয় টেনিস সেনসেশন। অর্থাৎ ৬০ শতাংশেরও বেশি ভোট পেয়ে এ পুরস্কার জেতেন তিনি।

পুরস্কার মূল্যের ২ হাজার মার্কিন ডলার নিজের পছন্দের কোনো সংস্থাকে দান করবেন সানিয়া। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এ অর্থ দান করার কথা জানিয়েছেন তিনি।

সর্বভারতীয় টেনিস সংস্থার পক্ষে প্রেস বিজ্ঞপ্তিতে সানিয়া বলেন, প্রথম ভারতীয় হিসেবে ফেডকাপের হার্ট অ্যাওয়ার্ড জেতা গর্বের বিষয়। সারা দেশ ও আমার সমর্থকদের এ পুরস্কার উৎসর্গ করছি আমি। যারা আমাকে ভোট দিয়েছেন, তাদের ধন্যবাদ জানাই। আশা করি, ভবিষ্যতে দেশকে আরও সম্মান এনে দিতে পারব।

উল্লেখ্য, সানিয়া পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী। তাদের ঘরে রয়েছে এক ছেলে সন্তান। তার নাম ইজহান।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত