এবার করোনায় আক্রান্ত পুতিন সরকারের সর্বোচ্চ কর্মকর্তা

  যুগান্তর ডেস্ক ১৩ মে ২০২০, ০১:৩০:১১ | অনলাইন সংস্করণ

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ।

রুশ সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে মঙ্গলবার আন্তর্জাতিক গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য নিশ্চিত করেছে।

করোনায় আক্রান্ত হওয়ার খবর পেসকভ নিজেই সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সকে জানিয়েছেন।

পেসকভ বলেছেন, হ্যাঁ, আমি করোনায় আক্রান্ত। বর্তমানে আমি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।

পেশকভ রাশিয়ার সরকারের সর্বোচ্চ কর্মকর্তা এবং পুতিনের মুখপাত্র হলেও গত এক মাসের বেশি সময় ধরে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ হয়নি তার।

গার্ডিয়ান জানিয়েছে, রাশিয়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি কাজকর্ম পরিচালনাসহ নানা নির্দেশ দিয়ে আসছেন পুতিন।

উল্লেখ্য, রাশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটি আক্রান্তের দিক দিয়ে যুক্তরাজ্য ও স্পেনকে ছাড়িয়েছে।

প্রাণঘাতী করোনা হানা দিয়েছে রাশিয়ার সরকার পরিচালনা পরিষদেও। এপ্রিলের শেষের দিকে দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনায় আক্রান্ত হন।

একই মাসে রাশিয়ার নির্মাণমন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ এবং তার মন্ত্রণালয়ের উপমন্ত্রী করোনায় আক্রান্ত হন।

এরপর চলতি মাসের শুরুতে করোনায় আক্রান্ত হন দেশটির সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ওলগা লিয়াবিমোভা।

করোনায় ভয়াবহভাবে আক্রান্ত হওয়ার পরও সোমবার ছয় সপ্তাহ ধরে চলা লকডাউন শিথিলের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিশেষ করে অর্থনৈতিক সেক্টরে লকডাউন শিথিল করার কথা জানান তিনি।

মঙ্গলবার থেকে নির্মাণখাত ও কারখানার শ্রমিকদের কাজে ফেরার অনুমতি দেয়া হয়েছে সেখানে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৮৯৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৩২ হাজার ২৪৩ জন। মোট মারা গেছে ২ হাজার ১১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৩ হাজার ৫১২ জন। হাসাপাতালে চিকিৎসাধীন ১ লাখ ৮৬ হাজার ৬১৫ জন। এদের মধ্যে ২ হাজার ৩০০ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত