সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সুস্থের রেকর্ড

  যুগান্তর ডেস্ক ১৩ মে ২০২০, ০২:২০:২৭ | অনলাইন সংস্করণ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আসছে না মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও এক হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন। তবে এরই মধ্যে স্বস্তির কথা শুনিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

তাহলো গত ২৪ ঘণ্টায় দেশটিতে একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৫২০ জন। যা সৌদিতে একদিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড।

মঙ্গলবার সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া দেশটিতে প্রধান সব অঞ্চলে একদিনে মোট আক্রান্তের হিসাব জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সেখানে বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে রাজধানী রিয়াদে করোনায় আক্রান্ত হয়েছে ৪৪৩ জন। মক্কা মুকাররমায় ৪০৭ জন ও মদিনা মুনাওয়ারায় ১৭৬ জন আক্রান্ত হয়েছে। এছাড়া জেদ্দায় ৩০৬, দাম্মামে ৭৮, খোবারে ৭৪, আল মাজমাহে ৫৭, আল হূফুফে ৯১, হাদ্দায় ৪২, জুবাইলে ৩৩, তাবুকে ২৭, দাহাহরানে ১৮, কারাহে ১৮, হাজীম আল জালামিদে ১৮, কাতিফে ১৭, বেইশে ১৭, তাইপে ১৬, হাইল ১০, খারিজে ১০, নাজরানে ৫, খামিস মুসাইতে ৪, ওয়াদি আদদাওয়াসির ৪, সাফওয়া ৪ জন আক্রান্ত হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৯ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ হাজার ২৫৭ জন। হাসপাতালে ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ২৭ হাজার ৪০৪ জন। এদের মধ্যে ১৪৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত