বগুড়ায় একই পরিবারের ৭ সদস্যসহ ১১ জন করোনায় আক্রান্ত

  বগুড়া ব্যুরো ১৩ মে ২০২০, ০৮:২২:১৮ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

বগুড়ায় নতুন করে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকাফেরত একই পরিবারের সাতজন ও স্থানীয় চার পুলিশ সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৫২ জন আক্রান্ত হলেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন মঙ্গলবার রাতে এ তথ্য দিয়েছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, মঙ্গলবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ১৭৬ জনের মধ্যে ১১ জনের পজিটিভ রিপোর্ট আসে।

বগুড়ার আক্রান্তদের মধ্যে শহরের জলেশ্বরীতলা এলাকার এক পরিবারের চার নারী ও তিন পুরুষ সদস্য এবং পুলিশলাইনসে কর্মরত এক এটিএসআই ও তিন কনস্টেবল রয়েছেন।

এক পরিবারের সাতজন ৮ মে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত বগুড়ার সৈয়দ আহম্মদ কলেজের সাবেক অধ্যক্ষ নজবুল হকের আত্মীয়স্বজন। তারা অসুস্থ নজবুল হককে দেখতে ঢাকায় গিয়েছিলেন। সেখান থেকে ওই দিন বগুড়া ফিরেছেন।

১১ মে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। পুলিশ সদস্যরা পুলিশলাইনসে করোনা আক্রান্ত এক কনস্টেবলের সংস্পর্শে আসায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

আদালতে কর্মরত ওই পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার পর ২২ পুলিশের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। এক পরিবারের সাতজনকে নিজেদের বাড়িতে ও পুলিশ সদস্যদের পুলিশলাইনসে কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেয়া হবে।

এ নিয়ে বগুড়ায় ৯ পুলিশ আক্রান্ত হলেন। এর মধ্যে এক কর্মকর্তা সুস্থ হয়ে ফিরে গেছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৯ এপ্রিল থেকে ১২ মে রাত ৯টা পর্যন্ত জেলায় ৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে ৯ জন সুস্থ হওয়ায় বর্তমানে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে ও নিজ নিজ বাড়িতে ৪৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত