কোভিড ১৯-এ দেশে আরেক চিকিৎসকের মৃত্যু

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০২০, ১৪:০৭:১১ | অনলাইন সংস্করণ

অধ্যাপক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন। ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি হলেন অধ্যাপক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন। রাজধানীর ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান ছিলেন তিনি। এ নিয়ে এই ভাইরাসে তিন জন চিকিৎসক মারা গেলেন।

মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন।

ইবনে সিনা হাসপাতালের সিনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার আসরারুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডা. মহসিন ১০ দিন আগে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। তিনি শুরুত ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৪ দিন আগে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সাপোর্টের জন্য তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার পরিবারের আরও দুই জন সদস্য করোনা আক্রান্ত বলে জানান ইবনে সিনার ওই কর্মকর্তা।

এর আগে করোনাভাইরাসে ১৫ এপ্রিল সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয়। এরপর ৩ মে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামানের মৃত্যু হয় একই ভাইরাসে। আজ না ফেরার দেশে পাড়ি জমালেন আরও একজন বিশেষজ্ঞ চিকিৎসক।

বুধবার বাদ জোহর তাকে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত