মোহনগঞ্জে শ্বাসকষ্টে মারা যাওয়া ব্যবসায়ীর করোনা পজিটিভ

  নেত্রকোনা প্রতিনিধি ১৩ মে ২০২০, ১৪:০৫:২৩ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

নেত্রকোনার মোহনগঞ্জে মারা যাওয়া ওই ব্যবসায়ী করোনায় আক্রান্ত ছিলেন। তার নমুনা সংগ্রহের ফলে কোভিড-১৯ করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাতে ৯০টি নমুনা পরীক্ষার ফলে করোনা শনাক্ত হয় দুজনের। তার মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যবসায়ী গৌরাঙ্গ চন্দ্র পাল।

মৃত গৌরাঙ্গ চন্দ্র পাল মোহনগঞ্জ উপজেলার গাগলাজুর ইউনিয়নের চৌড়াপাড়া গ্রামের প্রফুল্ল চন্দ্র পালের ছেলে। মোহনগঞ্জ পৌরসভার রাউতপাড়া এলাকায় ৮ মে রাত ১০টার দিকে গৌরাঙ্গ চন্দ্র পালের (৪৫) মৃত্যু হয়।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুবীর সরকার জানান, মোহনগঞ্জ পৌরসভার রাউতপাড়া এলাকায় ৮ মে রাত ১০টার দিকে গৌরাঙ্গ চন্দ্র পাল নামক একজনের মৃত্যু হয়। তিনি সিলেটসহ বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

এর আগে গৌরাঙ্গ চন্দ্র পাল ৭ মে উপজেলার গাগলাজুর গ্রামের বাড়ি থেকে করোনার উপসর্গ জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মোহনগঞ্জ হাসপাতালে আসেন। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিকভাবে তাকে করোনা রোগী হিসেবে সন্দেহ করেন।

এর পর তার নমুনা সংগ্রহ করে বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়ে পাঠিয়ে দেন। পরে গৌরাঙ্গ চন্দ্র পাল মোহনগঞ্জ পৌরসভার রাউতপাড়া এলাকায় তার ভাগ্নের বাসায় চলে যান। শুক্রবার রাতে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিনি রাত ১০টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

খবর পেয়ে শনিবার সকালে মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সদস্যরা ভাগ্নের বাসায় অবস্থিত চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করেন এবং তাদেরও ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়।

নেত্রকোনা সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান জানান, মঙ্গলবার রাতে ৯০টি নমুনা পরীক্ষার ফলে দুজনের করোনা শনাক্ত হয়। এর একজন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মোহনগঞ্জের গৌরাঙ্গ পাল।

অন্যজন আটপাড়া উপজেলায় গোয়াতলা গ্রামের ৩২ বছর বয়সের এক ব্যক্তি। জেলায় এ পর্যন্ত শনাক্তকৃত সর্বমোট ৮৭ জন। এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩১ জন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত