মানিকগঞ্জ হাসপাতালের করোনা ওয়ার্ডে এক বৃদ্ধের মৃত্যু

  মানিকগঞ্জ প্রতিনিধি ১৩ মে ২০২০, ১৫:৪২:০৪ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন এক বৃদ্ধ (৬৫) বুধবার সকালে মারা গেছেন। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

ডা. আরশাদ উল্লাহ জানান, মানিকগঞ্জ সদর উপজেলার বংখুরী গ্রামের ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তিনি জ্বর ও উচ্চরক্তচাপ নিয়ে হাসপাতালে আসেন।

জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণের পর আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। এর পর তার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়।

তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা বৃহস্পতিবার নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান বলেন, তার পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করেও তা পরীক্ষা করা হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ধর্মীয় বিধিবিধান মেনে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তির মরদেহ দাফন করা হবে। ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় ৮ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন। এর মধ্যে মানিকগঞ্জ সদরে চারজন, ঘিওরে দুজন, হরিরামপুরে এক ও সাটুরিয়ায় একজন।

তবে ইতিপূর্বে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের কেউ-ই করোনায় আক্রান্ত ছিলেন না বলে জানায় স্বাস্থ্য বিভাগ।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত