‘করোনার কারণেই ২ হাজার চিকিৎসক ক্যাডার হিসেবে নিয়োগ পেয়েছেন’

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০২০, ১৬:২৯:২২ | অনলাইন সংস্করণ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণেই ২ হাজার চিকিৎসক ক্যাডার হিসেবে নিয়োগ পেয়েছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার রাজধানীর মহাখালীর বিসিপিএস মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

করোনাভাইরাস মোকাবেলায় সদ্য নিয়োগ পাওয়া দুই হাজার চিকিৎসকের যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সদ্য নিয়োগ পাওয়া চিকিৎসকদের জন্য কোভিড-১৯ আশীর্বাদ। কারণ কোভিড-১৯ মোকাবেলা করার জন্যই তারা নিয়োগ পেয়েছেন।

তিনি বলেন, হাসপাতাল থেকে রোগী ফেরত যাওয়া মানে একটি অপরাধ। কোভিড-১৯ এবং অন্য সব রোগীর চিকিৎসা সেবা দিতে সদ্য নিয়োগ পাওয়া চিকিৎসকদের প্রতি আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

প্রাণঘাতী করোনার সংক্রমণের দিক দিয়ে ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে বলে মন্তব্য করেছেন জাহিদমালেক।

প্রসঙ্গত করোনা মোকাবেলায় সরকার ৩৯তম বিএসএস (বিশেষ) থেকে দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়ে ৪ মে প্রজ্ঞাপন জারি করে।এরপর গতকাল মঙ্গলবার তারা নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন।

এর আগে এই দুই হাজার চিকিৎসক নন–ক্যাডার হিসেবে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হলেও বিদ্যমান পরিস্থিতিতে দ্রুততার সঙ্গে তাদের ক্যাডার পদে নিয়োগ দেয়া হয়।

এ ছাড়া একই উদ্দেশ্যে ৫ হাজার ৫৪ জন জ্যেষ্ঠ স্টাফ নার্স নিয়োগ করা হয়েছে।

প্রসঙ্গত করোনায় দেশে এ পর্যন্ত ২৬৯ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট আক্রান্ত ১৭ হাজার ৮২২ জন। এ ছাড়া নতুন মোট তিন হাজার ৩৬১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত