রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত ২৬১ জন

  রাজশাহী ব্যুরো ১৩ মে ২০২০, ২১:০৩:২৮ | অনলাইন সংস্করণ

রাজশাহী বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬১ জন। এর মধ্যে সুস্থতা পেয়েছেন ৩৭ জন। করোনার সঙ্গে লড়ছেন এখনও ২২৪ জন। আর মারা গেছেন ২ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্ বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায়। এরপর বিভাগের আট জেলায় মোট ২৬১ জন শনাক্ত হয়েছেন। এখন রাজশাহীতে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৭ জন। এর মধ্যে একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩ জন। লড়ছেন ১৩ জন।

চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত হয়েছেন ১৬ জন। এ জেলায় এখনও কেউ সুস্থ হননি। মারাও যাননি কেউ। নওগাঁয় আক্রান্ত হয়েছেন ৭০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০ জন।
নাটোরে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৩ জন। এ জেলায় এখনও কেউ সুস্থ হতে পারেননি। করোনাযুদ্ধে পরাজিত হয়ে মারা গেছেন ১ জন।

জয়পুরহাটে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭১ জন। এটিই বিভাগের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত। তবে এ জেলায় সুস্থ হয়েছেন ১৫ জন। কেউ মারা যাননি। হাসপাতালে আছেন ৬৬ জন।
বগুড়ায় আক্রান্তের সংখ্যা ৫২ জন। এর মধ্যে হাসপাতালে আছেন ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।

সিরাজগঞ্জে আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম ৬ জন। সবাই হোম আইসোলেশনে। এখানে সুস্থও হননি কেউ, মারাও যাননি কেউ। আর পাবনায় আক্রান্ত হয়েছেন ১৬ জন। এর মধ্যে একজন মাত্র সুস্থ হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগে এখন মোট ৮৫ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা আছেন বাড়িতেই। অনেকেই করোনায় আক্রান্ত হলেও উপসর্গ নেই। তারা ভালো আছেন। আর যারা কিছুটা অসুস্থ তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। সার্বক্ষণিক তাদের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত