স্বাস্থ্যবিধি না মানায় বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষণা

  বগুড়া ব্যুরো ১৩ মে ২০২০, ২২:১৩:১৩ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে না চলায় বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বুধবার বেলা ১২টায় এ নির্দেশ দেন।

জানা গেছে, গত প্রায় দেড় মাস মার্কেট ও শপিংমল বন্ধ ছিল। ব্যবসায়ী সমিতির আবেদনের প্রেক্ষিতে সরকার গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে বেলা ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত দেয়। কিন্তু সরকারি এ সিদ্ধান্ত অগ্রাহ্য করে জনগণ বিশেষ করে নারীরা মার্কেটগুলোতে হুমকি খেয়ে পড়েন।

ব্যবসায়ী ও ক্রেতা কেউই নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলেননি। গত মঙ্গলবার শহরের অভিজাত জলেশ্বরীতলায় এক পরিবারের সাত সদস্য ও পুলিশ লাইনসের চার পুলিশ আক্রান্ত হন। এ নিয়ে সচেতন জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

বুধবার সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট বগুড়ার বৃহত্তর নিউমার্কেট পরিদর্শন করেন। তিনি ক্রেতা ও বিক্রেতাকে স্বাস্থ্যবিধি অগ্রাহ্য করতে দেখেন। বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হলে তিনি বেলা ১২টার দিকে অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা করেন।

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, স্বাস্থ্যবিধি মেনে না চলায় অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অন্যান্য মার্কেট ও শপিংমলের দিকে নজরদারি করা হচ্ছে। সেখানে স্বাস্থ্যবিধি অমান্য করা হলে বন্ধ করে দেয়া হবে।

জেলা প্রশাসন বুধবার দুপুর থেকে বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষণা করলেও এর চাপ শপিংমল ও অন্যান্য মার্কেটে পড়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত