ত্রাণ নিয়ে দুর্নীতি করে পার পাওয়ার সুযোগ নেই: ডা. এনামুর রহমান

  সাভার (ঢাকা) প্রতিনিধি ১৩ মে ২০২০, ২২:৩৯:০৮ | অনলাইন সংস্করণ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, করোনা মহামারীতে ত্রাণ নিয়ে দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। এটা শেখ হাসিনার সরকার। প্রত্যেককে শাস্তির আওতায় আসতে হবে।

বুধবার দুপুরে সাভারের আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সরকারের নিজস্ব অর্থায়নে পাঁচ শতাধিক মানুষকে ত্রাণ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, অনেক ধনী এবং শক্তিশালী দেশও করোনা মোকাবেলা করতে গিয়ে হিমশিম খাচ্ছে এবং তারা বিপর্যস্ত। সেই তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখনও ভালো অবস্থানে রয়েছে। আমাদের সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা অনেক কম। এই সংকটকালে ও ত্রাণ বিতরণেও বাংলাদেশ বিশ্বের কাছে প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের ত্রাণ নিয়ে চরম দুর্নীতির বিষয়টি সত্য নয়। দেশে প্রায় ৬৫ হাজার জনপ্রতিনিধির মধ্যে মঙ্গলবার পর্যন্ত মাত্র ৫৫ জন ব্যক্তি ত্রাণ নিয়ে দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন। আমি মনে করি ৬৫ হাজার জনপ্রতিনিধির মধ্যে ৫৫ জন্য অত্যন্ত নগণ্য। যদিও এরকম একটি ঘটনাও কাম্য নয়, এই সংকটকালে যার যা কিছু আছে তা নিয়ে ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানো উচিত।

তিনি আরও বলেন, কেউ যদি ক্ষুধার্ত মানুষের খাদ্য নিয়ে নয়-ছয় করে তাহলে সেটা অবশ্যই ঘৃণা ও লজ্জাজনক কাজ। প্রধানমন্ত্রী ২৯ মার্চ তার ভিডিও বাণীতে সবাইকে সতর্ক করে দিয়ে বলেছেন ত্রাণ নিয়ে যারা নয়-ছয় করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।

মন্ত্রী বলেন, বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান থেকে বলা হয়েছে জুন মাসের মধ্যে বাংলাদেশে করোনা সংক্রমণের হার নিচের দিকে নেমে যাবে। তাই আমরা আশা করছি আগামী ৩০ জুনের মধ্যেই বাংলাদেশে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল মাদবর প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত