সৌদি আরবে একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা রিয়াদে

  যুগান্তর ডেস্ক ১৪ মে ২০২০, ১০:৪০:৪৮ | অনলাইন সংস্করণ

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৯০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত একদিনে সর্বোচ্চসংখ্যক আক্রান্ত হয়েছে রাজধানী রিয়াদে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রিয়াদে আক্রান্ত হয়েছে ৬৭৩ জন। এর পরই বাণিজ্যিক নগরী জেদ্দার অবস্থান– ৩৩৮ জন। মক্কা-কাররমায় ২৮৩ জন এবং মদিনা-মুনাওয়ারায় ৬৪ জন আক্রান্ত হয়েছে।

এ ছাড়া দাম্মামে আক্রান্তের সংখ্যা ১৪৭ জন, হুফুফে ৬৭, মদিনা-মুনাওয়ারায় ৬৪, জুবাইলে ৫২, তাইফে ৫০, আল খোবারে ৪৭, তাবুকে ৩৫ এবং মাজমাহে ৩০ জন।

দিরাহায় ১৮ জন, দাহরানে ১৪, উমলুজে ১৩, বেইশে ১১, খারিজে ৬ জন এবং আরও কয়েকটি অঞ্চল মিলে ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৯ করোনা রোগী। যাদের সাতজনই দেশটিতে অবস্থারত প্রবাসী নাগরিক। নতুন আক্রান্তের মধ্যে ৬৮ শতাংশ প্রবাসী নাগরিক আর ৩২ শতাংশ সৌদি নাগরিক।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৮৩০ জন। মারা গেছে ২৭৩ জন। গত একদিনে সুস্থ হয়েছে দুই হাজার ৩৬৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ১৭ হাজার ৬২২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৬ হাজার ৯৩৫ জন। এদের মধ্যে ১৪৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

মহামারী কোভিড ১৯-এর বিস্তার রোধে সৌদিতে কারফিউ চলছে। মুসলিমপ্রধান দেশটিতে ঈদের ছুটিতেও ২৪ ঘণ্টা কারফিউ থাকবে।

গত মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রমজান মাসের শেষে ২৩-২৭ মে পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

গত ২৩ মার্চ ২১ দিনের কারফিউ জারি করে দেশটির সরকার। এর পর করোনার প্রাদুর্ভাব না কমায় ক্রমান্বয়ে বাড়ানো হয় কারফিউর মেয়াদ।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত