বগুড়ায় নতুন করে চিকিৎসক-পুলিশসহ ৫ জন করোনায় আক্রান্ত

  বগুড়া ব্যুরো ১৪ মে ২০২০, ১১:৩৩:০৮ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

বগুড়ায় নতুন করে পাঁচ চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ৫৭ জন আক্রান্ত হলেন।

বুধবার রাতে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ৯৫ জনের মধ্যে পাঁচজনের পজিটিভ রিপোর্ট আসে।

আক্রান্তদের মধ্যে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের এক চিকিৎসক, বগুড়ায় কর্মরত পুলিশের দুই এসআই ও দুই ব্যাংকার। কাহালু ও সোনাতলার বাসিন্দা দুই ব্যাংকার ঢাকা ও নারায়ণগঞ্জফেরত। সবাই অন্যের সংস্পর্শে আক্রান্ত হয়েছেন।

দুই পুলিশের নমুনা গত ১২ মে সংগ্রহ ও দুই ব্যাংকার ১৩ মে সকালে বগুড়া ফিরেই নমুনা দেন। চিকিৎসক ১২ মে নমুনা দিয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৯ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ৫৭ জন করোনাভাইরাস আক্রান্ত হলেন। আক্রান্তদের অধিকাংশই ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জফেরত। এদের মধ্যে ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ায় বর্তমানে ৪৮ জন চিকিৎসাধীন।

আক্রান্তদের মধ্যে নারায়ণগঞ্জফেরত ব্যাংকারকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হবে। অন্যরা নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেবেন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শফিক আমিন কাজল জানান, চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা হাসপাতালের স্বাস্থ্য ও সাধারণ শাখার ১৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত