করোনার ভয়াবহ সংক্রমণে চেন্নাইয়ের যে সবজি বাজার

  যুগান্তর ডেস্ক ১৪ মে ২০২০, ১৩:১২:৩১ | অনলাইন সংস্করণ

কোয়ামবেডুর সেই সবজি বাজার। ছবি-এনডিটিভি

করোনাভাইরাসে ভয়ঙ্করভাবে আক্রান্ত হয়েছে ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের এক পাইকারি সবজি বাজার।

কোয়ামবেডু নামক এলাকায় অবস্থিত ওই বাজারকে ইতিমধ্যে সংক্রমণের হটস্পট আখ্যা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ড. জে রাধাকৃষ্ণ নামে চেন্নাইয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছেন, কোয়ামবেডুর এই বাজার থেকে ২ হাজার ৬০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সব রকম সাবধানতা অবলম্বন করা সত্ত্বেও ওই বাজারটি এখন হটস্পটে পরিণত। বলতে গেলে তামিলনাড়ুতে করোনা সংক্রমণের জন্য এই বাজারটি সবচেয়ে বেশি দায়ী বলে চিহ্নিত হয়েছে।

বিষয়টি শনাক্তের পর রাজ্য সরকার জোরালো পদক্ষেপ গ্রহণ করেছে।

ড. রাধাকৃষ্ণ জানান, ওই বাজারের সব কর্মীকে এবং এর আশপাশের এলাকার মানুষকে করোনা টেস্ট করা শুরু হয়েছে। আক্রান্ত পেলেই তাকে আইসোলেশনে নেয়া হচ্ছে। বাজারটিকে জীবাণুমুক্ত করা হয়েছে।

তিনি যোগ করেন, তামিলনাড়ুতে এরই মধ্যে ২.৬ লাখ করোনা টেস্ট করা হয়েছে। এর পরও এখানে সব মিলিয়ে করোনার সংক্রমণ খুবই আক্রমণাত্মক চেহারা ধারণ করেছে।

উল্লেখ্য, ভারতে করোনা সংক্রমণের সংখ্যায় তামিলনাড়ুর অবস্থান তৃতীয়তে। রাজধানী দিল্লির সঙ্গে পাল্লা দিয়ে চলছে তামিলনাড়ু।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে ৫০৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এখনও পর্যন্ত ৯ হাজার ২২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে রাজ্যটিতে। আর এই সংক্রমণের অন্যতম কেন্দ্র বলে মনে করা হচ্ছে কোয়ামবেডুর এ বাজারকে।

এখন পর্যন্ত তামিলনাড়ুতে মারা গেছে ৬৪ জন। সে হিসাবে তামিলনাডুর মৃত্যুহার ০.৬৭ শতাংশ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত