দুই সপ্তাহ বাড়ল সাধারণ ছুটি

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ১৩:৫৮:২৭ | অনলাইন সংস্করণ

মহামারী কোভিড-১৯ সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলমান সাধারণ ছুটি আরও দুই সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিভিন্ন নির্দেশনা মানা সাপেক্ষে আগামী ১৭ থেকে ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার।এ নিয়ে ষষ্ঠ দফায় বাড়ল সরকারি ছুটি।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটি বাড়ানোর আদেশ জারি করে প্রজ্ঞাপন দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ৩০ মে পর‌্যন্ত ছুটি থাকবে। ছুটিতে কর্মস্থান ত্যাগ করা যাবে না।২১-২৭ মে পর‌্যন্ত যানবাহন চলবে না।শারীরিক দূরত্ব বজায় রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে হবে।

আগের ঘোষণা অনুযায়ী আজই কার‌্যত সাধারণ ছুটি শেষ হওয়ার কথা ছিল।রোববার থেকে অফিস আদালত খোলার কথা। কিন্তু সরকার ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়ায় ঈদের আগে আর খুলছে না অফিস।

বুধবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়ানোর নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, ১৭ থেকে ৩০ মে পর্যন্ত বর্ধিত ছুটিতে যানবাহন চলাচলে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে হবে। ঈদুল ফিতরের আগের চার দিন, ঈদের দিন ও পরের দুই দিন জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন চলবে না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে দ্বিতীয় দফায় তা ১৪ এপ্রিল পর্যন্ত, তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ও চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত বর্ধিত করা হয়। তারপরও পরিস্থিতির উন্নত না হওয়ায় ১৬ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করে সরকার।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত