চার প্রতিষ্ঠানকে ২০০০ কোটি টাকা প্রণোদনা দিল সরকার

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ১৭:০২:৩৩ | অনলাইন সংস্করণ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সঙ্কটে প্রবাসী, কর্মহীন বেকার ও গ্রামের মানুষকে ঋণ সহায়তা যোগাতে চারটি প্রতিষ্ঠান ৫০০ কোটি করে মোট ২০০০ কোটি টাকার তহবিল দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার গণভবনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই নতুন ‘প্রণোদনা প্যাকেজের’ঘোষণা দেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কাউকাউস অনুষ্ঠানে জানান, করোনাভাইরাস মহামারীর প্রেক্ষাপটে এটি হবে সরকারের ঘোষিত ১৮তম প্রণোদনা প্যাকেজ ।

এ পর্যন্ত সব মিলিয়ে মোট ১ লাখ ১ হাজার ১১৭ কোটি টাকার ১৮টি প্রনোদনা প্যাকেজ ঘোষণা করা হল, যা দেশের মোট জিডিপির ৩.৬ শতাংশ।

যে চারটি প্রতিষ্ঠান এই প্রণোদনা পেল সেগুলো হচ্ছে-পল্লী সঞ্চয় ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনকে

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে এই অনুষ্ঠান থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে এককালীন নগদ সহায়তা দেয়ার কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।প্রতিটি পরিবার ঈদের আগেই আড়াই হাজার করে টাকা পাবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত