বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়ল

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ১৭:০৮:১৬ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস পরিস্থিতিতে সাধারণ ছুটির সঙ্গে মিলিয়ে বিমান ওঠানামার ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ ৩০ মে পর‌্যন্ত বাড়ানো হয়েছে।

আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩০ মে পর্যন্ত বাড়িয়ে বৃহস্পতিবার বেবিচকের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুফিদুর রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন নিষেধাজ্ঞা পূর্বের ন্যায় বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, আরব আমিরাত, যুক্তরাজ্যের সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে।

একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩০ মে পর‌্যন্ত বাড়ানো হয়েছে।

তবে এই সময়ে কার্গো, ত্রান-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও বিশেষ ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে।

পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোভিড-১৯ মহামারীর কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অব্যবহৃত টিকিটে যাত্রীগণ আগামী বছরের ১৪মার্চ পর্যন্ত কোনো প্রকার চার্জ ছাড়া ভ্রমণ করতে পারবেন অথবা এ সময়ের মধ্যে মূল্য ফেরত নিতে পারবেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে সাধারণ ছুটি বাড়িয়ে ৩০ মে পর‌্যন্ত করা হয়েছে। এ সময়ে যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত