নারীদের মার্কেটে না যেতে নেত্রকোনায় মাইকিং

  নেত্রকোনা প্রতিনিধি ১৪ মে ২০২০, ১৮:২২:৩১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস পরিস্থিতিতে নেত্রকোনার হাটেবাজারে নারীদের না আসার অনুরোধ জানানো হয়েছে। বৃহস্পতিবার নেত্রকোনা চেম্বার অব কমার্সের জেলা শাখার পক্ষ থেকে মাইকিং করে এ আহ্বান জানানো হয়।

মাইকিংয়ে বলা হয়, দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে চলার অঙ্গীকার করে দোকানপাট খুলে দেয়া হয়েছে। কিন্তু বাজার মনিটরিংয়ে দেখা যাচ্ছে, স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে না। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে না পারলে স্থানীয় প্রশাসন ও চেম্বার অব কমার্সের পক্ষ থেকে পুনরায় দোকানপাট বন্ধের ঘোষণা দিতে হবে। এমতাবস্থায় মা-বোনদের বাজারে না আসতে অনুরোধ করা যাচ্ছে। পাশাপাশি বলা হচ্ছে, এ মুহূর্তে ঘরে থাকাই জরুরি।

চেম্বার অব কমার্সের জেলা শাখার সভাপতি আবদুল ওয়াহেদ জানান, ঈদকে সামনে রেখে জেলা সদরের বিভিন্ন দোকানপাটে নারীদের প্রচুর ভিড় লক্ষ্য করা যাচ্ছে। অনেকে কোলের শিশুদের নিয়ে আসছেন। তাদের ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই তাদের সুরক্ষার কথা বিবেচনা করে বাজারে না আসার অনুরোধ জানানো হয়েছে।

এ দিকে মাইকিং করা হলেও বাজারে নারী ক্রেতাদের ভিড় একটুও কমেনি। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা সদরের বড়বাজারের গার্মেন্ট, কাপড় ও জুতার দোকানগুলো ঘুরে উপচেপড়া ভিড় দেখা গেছে।

ক্রেতাদের বেশিরভাগই নারী। তাদের অনেকে মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্বের বিষয়টিও অনেকে মাথায় নিচ্ছেন না। তাছাড়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা থাকার কথা থাকলেও অনেক প্রতিষ্ঠানে এ সব স্বাস্থ্যবিধি অনুসরণ করা হচ্ছে না।

রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা শহরের সব দোকানপাট খোলা রাখা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত