রংপুর বিভাগে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা রোগী

  রংপুর ব্যুরো ১৫ মে ২০২০, ০০:০০:২৭ | অনলাইন সংস্করণ

রংপুর বিভাগে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। রংপুর বিভাগের ৮ জেলায় একদিনেই করোনা আক্রান্ত সন্দেহে আরও ২৬৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এ ছাড়া রংপুর বিভাগে ১০ জন বৃদ্ধি পেয়ে এ পর্যন্ত ৩৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যে এ বিভাগের নীলফামারীতে ২ জন এবং দিনাজপুর ও গাইবান্ধা জেলায় ১ জন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে বুধবার পর্যন্ত রংপুরে একই দিনে ৪ জন বেড়ে সর্বমোট ১৪৭ জন, এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছে ২৪ জন।

পঞ্চগড়ে ১৩ জন, নীলফামারীতে এখন ৫২ জনের মধ্যে ৩৮ জন হাসপাতালে চিকিৎসারত, লালমনিরহাটে ১৪ জন রোগীর মধ্যে ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন, কুড়িগ্রামে ৩৪ জন রোগীর মধ্যে ১১ জন হাসপাতালে চিকিৎসাধীন, ঠাকুরগাঁয়ে ২৫ জন রোগীর মধ্যে ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন, দিনাজপুরে একই দিনে ২ জন বেড়ে সর্বমোট এখন ৫৪ জন রোগী শনাক্ত হয়েছে এবং হাসপাতালে চিকিৎসাধীন আছে ৫ জন।

রংপুর বিভাগের ৮ জেলা থেকে এ পর্যন্ত ৮১ জন রোগী সুস্থ হওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। এর মধ্যে রংপুরে ১৫, পঞ্চগড়ে ৪, নীলফামারীতে ১৩, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৫ জন, ঠাকুরগাঁওয়ে ১৫, দিনাজপুরে ৮ এবং গাইবান্ধা জেলায় ১৯ জন সুস্থ হয়েছেন।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার একেএম নুরুন্নবী লাইজু জানান, মঙ্গলবার বিকাল পর্যন্ত রংপুর মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগের করোনা পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

এ ছাড়া দিনাজপুরে আবদুর রহিম মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগের করোনা পিসিআর ল্যাবে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত