ল্যাবে পড়ে আছে শেরপুরের ৫০৭ করোনা নমুনা

  শেরপুর প্রতিনিধি ১৫ মে ২০২০, ১৩:১৯:০৭ | অনলাইন সংস্করণ

দেশজুড়ে করোনা নমুনা পরীক্ষার ওপর বিশেষ গুরুত্ব দেয়া হলেও শেরপুরের ক্ষেত্রে তা হচ্ছে না।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের পিসিআর ল্যাবে শেরপুরের করোনার নমুনা পরীক্ষা গত দুদিন ধরে বন্ধ রয়েছে। এতে নমুনাদানকারী সবাই অস্বস্তিতে রয়েছেন।

সূত্র জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে শুক্রবার পর্যন্ত গত এক সপ্তাহের ব্যবধানে প্রক্রিয়াধীন পড়ে আছে ৫০৭টি নমুনা।

পরীক্ষার গতি মন্থর স্বীকার করে জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ জানান, ল্যাবে সামর্থ্যের বাইরে অধিক সংখ্যক নমুনা জমা পড়ায় এমনটি ঘটছে। এছাড়া বিভাগের ৪ জেলার মধ্যে ময়মনসিংহকে অধিক গুরুত্ব দেয়ার ফলে নমুনা পরীক্ষায় জট সৃষ্টি হয়েছে।

তিনি তথ্য দেন, গত মঙ্গলবার থেকে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষামূলক নমুনা পরীক্ষা শুরু হয়েছে। সেখানে পুরোপুরি কাজ শুরু হলে এ জট কমবে।

এ ছাড়া ময়মনসিংহে আরেকটি পিসিআর ল্যাব স্থাপনের জন্য স্বাস্থ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত শেরপুর জেলায় এ পর্যন্ত এক হাজার ৪৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৭৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। এতে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে ৪১ জনের। আক্রান্তদের মধ্যে ২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ইতিমধ্যে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত