শেষ থেকে শুরু করতে চান সাকিব

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০২০, ১৪:১৮:৪৫ | অনলাইন সংস্করণ

গড়াপেটার প্রস্তাব পেয়েও তা আইসিসিকে না জানানোয় সব ধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ আছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। সব কিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।

তবে এতে হতাশ নন সাকিব। কারণ করোনাভাইরাসের কারণে এখন ক্রিকেট বন্ধ। ফের কবে নাগাদ খেলা শুরু হবে তা বলা যাচ্ছে না।

এরই মধ্যে দ্বিতীয় কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির। গেল ২৪ এপ্রিল যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে তাদের কোলজুড়ে আসে ফুটফুটে মেয়ে।

সঙ্গত কারণে এখন মার্কিন মুলুকে অবস্থান করছেন সাকিব। সম্প্রতি সেখান থেকেই দেশের শীর্ষস্থানীয় এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেন তিনি। টাইগার অলরাউন্ডার বলেন, অজ্ঞতার কারণে কিছু বিষয় হালকাভাবে নেয়া যায় না। এ সময়ে এটি অনুভব করেছি আমি। এটিই হয়তো আমার সবচেয়ে বড় শিক্ষা। এ সময়টি আমার কাছে খুব কঠিন। কারণ সবসময় আমার মনে হচ্ছে, আমি খেলছি না বা খেলতে পারছি না। এর মধ্যে একটিই ভালো হয়েছে- আমাদের দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে পেরেছি।

সাকিব বলেন, বড় মেয়ের জন্মের সময় শিশিরের পাশে থাকতে পারিনি। আমি লকডাউনে তাদের সঙ্গে থাকার চেষ্টা করছি। এ দুঃসময় বাড়িতে থাকতে যাতে বিমর্ষ না হয়ে পড়ি সেই চেষ্টা করছি। যেটি আমার জন্য অত্যন্ত জরুরি।

তিনি বলেন, আমি খেলায় ফিরতে চাই। ৪-৫ মাস পর মাঠে ফিরব। এর আগে অন্য কোনো সিদ্ধান্ত নেব না। যেখান থেকে শেষ করেছি, সেখান থেকেই শুরু করব। এটিই আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত