সোনারগাঁয়ে দুই দিনে ১৫ জন করোনায় আক্রান্ত

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ১৫ মে ২০২০, ১৯:০০:১১ | অনলাইন সংস্করণ

প্রাণঘাতী করোনাভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় একের পর এক কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে।

গতবৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনে নতুন করে আরও ১৫ জন আক্রান্ত হয়েছেন। এমধ্যে বৃহস্পতিবার ১২ জন এবং শুক্রবার ৩ জন আক্রান্ত হয়।এ নিয়ে সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ জনে।

এ পর্যন্ত মারা গেছে ২ জন এবং সুস্থ হয়েছেন ১৫ জন। সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা শুক্রবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে লকডাউনকে উপেক্ষা করে অবাধে বাইরে লোকজনদের চলাফেরা অব্যাহত রয়েছে।এ কারণে করোনা রোগীর সংখ্যা সোনারগাঁয়ে দ্রুতগতিতে বেড়ে চলছে বলে অনেকে মনে করছেন।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে মোট ৪৪ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করার জন্য আইইডিসিআরে পাঠানো হয়।

নমুনা পরীক্ষায় সেখান থেকে ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। বাকি ৪১ জনের রিপোর্ট নেভেটিভ হয়। আক্রান্ত রোগীর মধ্যে ২ জন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একটি এক বছরে শিশু রয়েছে।

এ নিয়ে সোনারগাঁওয়ে সর্বমোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ জনে। সুস্থ হয়েছেন ১৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন ২ জন।

তিনি আরও জানান, এ পর্যন্ত সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকা থেকে সর্বমোট ৩৮১ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়।

পরীক্ষা শেষে সর্বশেষ গত বৃহস্পতিবার আক্রান্ত ১২ জন ও শুক্রবার ৩ জনসহ সর্বমোট ৮৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

বৃহস্পতিবার করোনা সনাক্ত হওয়া রোগীর বাড়ি উপজেলার সনমান্দিতে-একজন (নারী), মোগরাপাড়ার বাড়িচিনিশে ৪ জন, বাড়িমজলিশে ৩ জন, পিরোজপুরের মনাইরকান্দিতে একজন, ভাটিবন্দরে একজন, পৌরসভায় ২ জন।

এছাড়াও শুক্রবার শনাক্ত হওয়ার করোনা রোগীর মধ্যে একজনের বাড়ি উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস ও একজনের বাড়ি ভৈরবদী গ্রামে। আক্রান্ত শিশুটির বাড়ি পৌরসভার উদ্ধবগঞ্জ এলাকায়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত