করোনা সংক্রমণ রোধে খাগড়াছড়িতে প্রবেশ নিষেধ

  খাগড়াছড়ি প্রতিনিধি ১৬ মে ২০২০, ০০:২৪:৩৭ | অনলাইন সংস্করণ

পাহাড়ে বাড়ছে করোনার সংক্রমণ। ইতিমধ্যে খাগড়াছড়িতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মাত্র একজন। এমন পরিস্থিতিতে করোনার বিস্তার রোধে খাগড়াছড়িতে প্রবেশে নিষেধাজ্ঞাসহ একাধিক পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন।

ঈদের ছুটিতে করোনার হটস্পট ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্তে থেকে আগত কোনো ব্যক্তিকে খাগড়াছড়িতে প্রবেশ করতে দেয়া হবে না। আগামী ১৯ মে রাত ১২এর পর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে জেলার তিনটি প্রবেশ পথ (মানিকছড়ি, রামগড় ও মহালছড়ি ) বন্ধ থাকবে। খাগড়াছড়ি পার্বত্য জেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত জেলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। পরে শুক্রবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

গণবিজ্ঞপ্তি আরও উল্লেখ করা হয়, জরুরি প্রয়োজন ছাড়া কেউ এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াত করতে পারবে না। দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি ও মাটিরাঙ্গা থেকে খাগড়াছড়ি জেলা সদরে প্রবেশ ঠেকাতে প্রয়োজনীয় চেকপোস্ট বসানো হবে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, ‘করোনার সংক্রমণ রোধে জেলায় বাইরে থেকে কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ’ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবার সহায়তা চান তিনি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত